১৬ই জুন, ২০১৯ ইং ২রা আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
বেনাপোলে স্বেচ্ছাসেবক লীগের সভাপতিকে হত্যাচেষ্টা ও... নরসিংদীর শিবপুরে রয়েল পরিবহনে বে-পরোয়া চালানের কারণে... বেলকুচিতে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে বসতভিটা ভাংচুর... নৌকায় ভোট দিলে দেশের উন্নয়ন হয়, গোলাম রাব্বানী ভোল পাল্টিয়ে আড়াই বছর ধরে ধর্ষণ!

জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর বিষয়ক সেমিনার অনুষ্ঠিত।

 রিমন পালিত, বান্দরবান প্রতিনিধি। সমকাল নিউজ ২৪

’’বিজ্ঞান শিক্ষাই বিজ্ঞানমনস্ক জাতি গঠনের নিয়ামক শক্তি ’’এই প্রতিপাদ্যকে সামনে রেখে বান্দরবানে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর বিষয়ক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। ২৩ জানুয়ারী বুধবার বিকালে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর বিষয়ক মন্ত্রনালয়ের তত্ববধানে সদর উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ মিলনায়তনে এই সেমিনারের আয়াজন করা হয় । উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: নোমান হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আবদ্দুল কুদ্দুছ । আরো অতিথি উপস্থিত ছিলেন বান্দরবান সরকারী কলেজের প্রভাষক সুজন কান্তি বড়ুয়া সহ আরো অনেকে । অনুষ্টানে অতিথিরা বলেন সকল শিক্ষার্এীকে বিজ্ঞান মুখি হতে হবে তবেই দেশ উন্নতির দিকে এগিয়ে যাবে সমৃদ্ধ হবে বাংলাদেশের সকল প্রযুক্তি ।

 

তাই সকল শিক্ষকমন্ডলীকে সচেতন হতে হবে শিক্ষার্এীরা যাতে বিজ্ঞান বিষয়ে ধারনা পায় সেদিকে বিশেষ নজর রাখতে হবে তাদেরকে বিজ্ঞান বিষয়ে উৎসাহ প্রদান করতে হবে । সকলের আন্তরিক প্রচেষ্ঠা থাকলে বাংলাদেশ একদিন সত্যিই ডিজিটাল বাংলাদেশে যে রুপান্তরিত হবে তাথে কোন সন্দেহ নেই ।

 

তাই অতিথিরা সকলকে বিজ্ঞান প্রযুক্তির দিকে ধাবিত হওয়ার আহব্বান জানান ।

Print Friendly, PDF & Email

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
বান্দরবান বিভাগের সর্বশেষ
ওপরে