২২শে মে, ২০১৯ ইং ৮ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
চাঁদপুরের কৃতি সন্তান অতিরিক্ত পুলিশ সুপার জসিম... চাঁদপুরে কেরোসিনের আগুনে নববধূর মৃত্যু : আটক স্বামী। পত্নীতলায় মালঞ্চ কিন্ডার গার্টেন এন্ড হাইস্কুলের... আমতলীতে ধর্ষণ মামলার আসামী গ্রেফতার “ফেনীর মীর আবদুল হান্নান চিরবিদায় “

জানা গেল আসল তথ্য; কেন পাইলটকে মুক্তি দিতে বাধ্য হয়েছে পাকিস্তান

 আন্তর্জাতিক ডেস্কঃ সমকাল নিউজ ২৪
জানা গেল আসল তথ্য; কেন পাইলটকে মুক্তি দিতে বাধ্য হয়েছে পাকিস্তান

প্রচণ্ড আন্তর্জাতিক চাপের কারণে বন্দি পাইলটকে মুক্তি দেয়া ছাড়া পাকিস্তানের কোন উপায় ছিলো না বলে দাবি করেছে ভারত। আজ দুপুরে ওই পাইলটকে ভারতের কাছে হস্তান্তর করা হবে। ভারতের বিমান সেনা অভিনন্দন বর্তমানকে গ্রহণ করতে বৃহস্পতিবার রাতেই চেন্নাই থেকে দিল্লী গেছে তাঁর পরিবার।

স্থানীয় সময় দুপুর দুইটায় ওয়ারগা সীমান্তে ভারতের কাছে এই বিমান সেনাকে তুলে দেয়া হবে। পাইলটের মুক্তির ঘোষণায় দিল্লীতে বিরল এক সংবাদ সম্মেলনে একসাথে অংশ নেন সেনা, বিমান ও নৌ বাহিনীর প্রধান।

পাইলটের মুক্তির সিদ্ধান্তে পাকিস্তানকে ধন্যবাদ জানালেও নতুন আগ্রাসন চেষ্টার বিরুদ্ধে হুঁশিয়ারি দেন তারা। জানান, ভারতের সামরিক স্থাপনায় আঘাত হানতে যাওয়া পাকিস্তানের ২৪টি যুদ্ধবিমানকে প্রতিরোধ করতে গিয়ে বিধ্বস্ত হয় অভিনন্দনের বিমান।

পরে, পাকিস্তান সীমান্তের ভেতরে নামতে বাধ্য করা হয়। ভারতের পররাষ্ট্রমন্ত্রণালয়ের দাবি, যুক্তরাষ্ট্র, সৌদি আরব এবং সংযুক্ত আরব আমিরাতের কূটনৈতিক চাপে অভিনন্দনকে ছাড়তে বাধ্য হয়েছে পাকিস্তান।

বৃহস্পতিবার অভিনন্দনকে ছেড়ে দেয়ার ঘোষণা দিয়ে শান্তি প্রক্রিয়া এগিয়ে নেয়ার প্রস্তাব পুনর্ব্যাক্ত করেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান।

Print Friendly, PDF & Email

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
আন্তর্জাতিক বিভাগের আলোচিত
ওপরে