২১শে ফেব্রুয়ারি, ২০১৯ ইং ৯ই ফাল্গুন, ১৪২৫ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
বরিশাল শেবাচিমে ময়লার স্তূপে মিললো ২২ অপরিণত শিশুর... স্বামীর লাশ ওয়ারড্রবে রেখে অফিস করলেন স্ত্রী! ঐক্যফ্রন্টকে গণভবনে প্রধানমন্ত্রীর দাওয়াত চাকরিতে প্রবেশের বয়স ৩৫ করার দাবিতে মানববন্ধন বন্য হাতির আক্রমণে নিহত জাসদ নেতা সাইমুন কনক

জানা গেল কে এই রাজীব কুমার, যাকে নিয়ে উত্তাল পশ্চিমবঙ্গ

  সমকাল নিউজ ২৪
জানা গেল কে এই রাজীব কুমার, যাকে নিয়ে উত্তাল পশ্চিমবঙ্গ

রাজীব কুমার নিয়ে উত্তাল ভারতের পশ্চিমবঙ্গ তথা দেশটির রাজনৈতিকমহল। সিবিআই লাউডন স্ট্রিটে তার বাসভবনে রবিবার হানা দেওয়ার পর সিবিআই কর্তাদের বাড়ির ভিতর ঢুকতে বাধা দেন নিরাপত্তারক্ষীরা। তারপর তাদের কার্যত ধাক্কা মারতে মারতে থানায় নিয়ে যান কলকাতা পুলিশের কর্তারা। পুলিশ কমিশনারের বাড়িতে সিবিআই হানার প্রতিবাদে ধর্মতলার মেট্রো চ্যানেলে ধর্নায় বসে যান স্বয়ং পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। ধর্নামঞ্চে পৌঁছে যান স্বয়ং রাজীব কুমারও। বিষয়টি আদালত পর্যন্ত গড়িয়েছে। কিন্তু কে এই রাজীব কুমার?

আরো পড়ুন: প্রাকৃতিক সৌন্দর্যের অপরুপ লীলাভূমি সিলেট এর জাফলং

১৯৮৯ এর ব্যাচের উত্তরপ্রদেশ ক্যাডারের এই আইপিএস অফিসার কেরিয়ারের শুরুর দিন থেকেই সৎ ও নির্ভীক পুলিশ অফিসার হিসেবে পরিচিত। তার বাবা ছিলেন উত্তরপ্রদেশের চান্দোসীর এক কলেজের অধ্যাপক।

 

রাজীব কুমার পড়াশোনা করেছেন এম এম কলেজ থেকে। ওখান থেকে পাশ করেই সিভিল সার্ভিসের পরীক্ষা দেওয়ার জন্য প্রস্তুতি নেওয়া শুরু করেন। সফল হন। আইপিএস জীবনের প্রায় শুরুর দিন থেকেই তিনি রয়েছেন পশ্চিমবঙ্গতে। এর আগে ছিলেন নদীয়ার পুলিশ সুপার। ২০১৬ সালে সুরজিৎ কর পুরকায়স্থের জায়গায় তিনি আসেন কলকাতা পুলিশ কমিশনার হিসেবে।
২০১৩ সালে চিটফান্ড কেলেঙ্কারি মামলায় রাজ্য সরকার যে বিশেষ তদন্তকারী দল তৈরি করেছিল, তার নেতৃত্বের দায়িত্বে ছিলেন রাজীব কুমার।

সারদার মালিক সুদীপ্ত সেন ও তার সঙ্গিনী দেবযানীকে তার নেতৃত্বেই জম্মু ও কাশ্মীর থেকে গ্রেফতার করে পুলিশ।

Print Friendly, PDF & Email

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
আন্তর্জাতিক বিভাগের আলোচিত
ওপরে