৮ই ডিসেম্বর, ২০১৯ ইং ২৩শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
ছাতকে আ.লীগের দু’গ্রুপ মুখোমুখি, ১৪৪ ধারা জারি কলাপাড়া ভূমি দস্যুদের বিরুদ্ধে অধিগ্রহনে... প্রবাসীর বৃদ্ধা মা ও ভগ্নিপতি সহ তিনজনের লা’শ... কোম্পানীগঞ্জের বসুরহাট মা ও শিশু হাসপাতালে ভুল... চিলমারী ভাসমান তেল ডিপোটি পুটিমারী এলাকায়...

জীবন বাজি রেখে হামলাকারীর বন্দুক কেড়ে নেওয়া সেই নইম রশিদের মৃত্যু

 আন্তর্জাতিক ডেস্কঃ সমকালনিউজ২৪
জীবন বাজি রেখে হামলাকারীর বন্দুক কেড়ে নেওয়া সেই নইম রশিদের মৃত্যু

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের আল নূর মসজিদে ব্রেনটন ট্যারান্ট যখন মুসল্লিদের উপর এলোপাতাড়ি গুলি চালাচ্ছিলেন, ঠিক তখনই তাকে জাপটে ধরে অস্ত্র কেড়ে নেন নইম রশিদ। সে সময় রশিদ না আটকালে নিহতের সংখ্যা আরও অনেক বাড়ত। সেই অসমসাহসী ব্যক্তি গতকাল শনিবার দিবাগত রাতে মারা গেছেন।

সিএনএন এর প্রতিবেদনে বলা হয়েছে, শনিবার হাসপাতালে চিকিৎসারত অবস্থায় মারা যান পাকিস্তানের অ্যাবোটাবাদের বাসিন্দা রশিদ। একই দিন তার ছেলে তালহা রশিদও মারা যান।

নিউজিল্যান্ডবাসীরা তো বটেই, গোটা পৃথিবীর চোখেই তিনি এখন মানবতার নায়ক।

আনন্দবাজার পত্রিকার প্রতিবেদনে বলা হয়েছে, শনিবার হামলায় বেঁচে যাওয়া ভারতীয় বংশোদ্ভূত ফয়জল সৈয়দ জানিয়েছিলেন, কীভাবে মসজিদে গুলিবৃষ্টির মধ্যেই ‘জনৈক ব্যক্তি’ ছুটে এসে হামলাকারীকে জাপটে ধরেন। বন্দুক না নামানো অবধি চেপে ধরে রাখেন।

ফয়জল আরও জানান, তিনি যে বেঁচে গেছেন তা ওই মানুষটির জন্যই। তাকে খুঁজে পেতে চান তিনি। সে আর হলো না। ব্রেনটনের গুলিতে মারাত্মক জখম হয়েছিলেন নইম। কাল গভীর রাতেই তার মৃত্যু হয়।

পাকিস্তানের অ্যাবোটাবাদে থাকাকালীন একটি বেসরকারি ব্যাঙ্কে চাকরি করতেন নইম। পরে শিক্ষকতার চাকরি নিয়ে নিউজিল্যান্ডে চলে যান। নইম ও তালহার মৃত্যুর খবর সংবাদমাধ্যমকে জানান নইমের দাদা খুরশিদ আলম। পাকিস্তানি পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র মোহম্মদ ফয়জল জানান, আরও ৯ জন পাকিস্তানির খোঁজ মিলছে না।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
আন্তর্জাতিক বিভাগের আলোচিত
ওপরে