২১শে সেপ্টেম্বর, ২০১৯ ইং ৬ই আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
সিলেটে সাংবাদিক বুলবুলকে গ্রে’ফতারে নিন্দা জ্ঞাপন... দুর্গাপুরে রেমন্ড আরেং কে সংবর্ধনা আমতলীতে ব’জ্রপাতে দুই ভাই নি’হত ঝালকাঠির সাংবাদিক আজমীরকে তথ্য প্রযুক্তি আইনের... বিএসএফের নি’র্যাতনে, ঠাকুরগাঁওয়ের এক রাখালকে...

জুমার দিন প্রতি কদমে ১ বছরের নফল নামাজ ও রোজার নেকী পাওয়া যায় যেসব আমলে

  সমকালনিউজ২৪

download (6)

মহান আল্লাহ তাআলা আমাদেরকে অনেক যত্ন করে সৃষ্টি করেছেন। আল্লাহ তাআলার মত করে আমাদেরকে আর কেউ ভালোবাসেন না। আর ভালোবাসতে পারেনও না। আর আল্লাহ তাআলা আমাদের জন্য প্রস্তুত করে রেখেছেন জান্নাত। যাহার তলদেশে দিয়ে নহর প্রবাহিত করে দিয়েছেন। আর আল্লাহ তাআলার পরেই আমাদেরকে অত্যধিক ভালোবাসেন আমাদের প্রাণপ্রিয় রাসূল (সাঃ)। রাসূল (সাঃ)সব সময় চিন্তা করতেন কিভাবে আমরা নাযাত পেতে পারি, কিভাবে আমরা দুনিয়া ও আখিরাতে শান্তি পেতে পারি। তিনি আজীবন আমাদেরকে শিখিয়ে গেছেন কিভাবে আমরা অল্প পরিশ্রমে অধিক লাভবান হতে পারি। এরই ধারাবাহিকতায় তিনি আমাদেরকে শিখিয়ে গিয়েছেন ছোট্ট একটি আমল । যে আমলটি করার ফজিলত অপরিসীম। আসুন আজ থেকে আমরা চেষ্টা করি ছোট্ট এই আমলটি সব সময় করার। আর অর্জন করি দুনিয়া ও আখিরাতের সফলতা।

দয়ার সাগর নবী কারীম (সাঃ) এরশাদ করেন, যে ব্যক্তি জুমার দিনঃ

১। ভালোভাবে জামা কাপড় ধুইবে।

২। উত্তম রূপে গোসল করবে।

৩। সবার আগে মসজিদে যাবে।

৪। পায়ে হেঁটে মসজিদে যাবে।

৫। ইমামের কাছাকাছি বসবে।

৬। মনযোগ সহকারে খুৎবাহ শুনবে।

৭। কারও সাথে কোন কথাবার্তা বলবে না।

“জুমার দিন এই ৭টি বিষয়ের উপর আমলকারীদের আল্লাহ তা’আলা তাদের প্রতি কদমের (পা ফেলা) বিনিময়ে ১ হাজার নফল নামাজ ও ১ বছরের নফল রোজার সওয়াব দান করবেন”। সুবহানাল্লাহ্ ।

(সূত্রঃ তিরমজী, আবূ দাউদ, ইবনে মাজা, মিশকাত)

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ওপরে