২রা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ ১৯শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
মতলবে আগুনে পুড়ে ছাই ৪ টি দোকান রাতে শীতবস্ত্র নিয়ে মুজিব বর্ষের ঘরে ঘরে ইউএনও ‘রাজীব’ রাজশাহীর বাগমারা ডিগ্রি কলেজে বরণ এবং ওরিয়েন্টেশন... শুরু হয়েছে সুন্দরবনে গোলপাতা আহরন মৌসুম আমতলীতে প্রতিবন্ধীদের মাঝে সেলাই মেশিন ও হুইল চেয়ার...

জেলা ও দায়রা জজ আদালতে ৬জন বিচারকের পদই শূন্য -ভোগান্তিতে বিচার প্রার্থীরা।

 এম আর অভিঃ বরগুনা । সমকালনিউজ২৪

বরগুনা জেলা ও দায়রা জজ আদালতে ৬ জন বিচারকের পদই শূন্য ,ভোগান্তিতে বিচারপ্রার্থীরা। জেলা ও দায়রা জজ আদালতে বিজ্ঞ বিচারকের পদ খালি থাকায় নদী বেষ্টিত উপকূলীয় জেলার বিভিন্ন উপজেলা ও দূর-দূরান্ত থেকে আসা বিচারপ্রার্থীরা প্রতিনিয়ত ভোগান্তিতে পড়ছে। বিজ্ঞ বিচারকের পদ খালি থাকায় আদালতে পড়ছে মামলা জটও।

ভুক্তভোগী বিচারপ্রার্থী বরগুনা ডিকেপি রোড এলাকার মো. বরকত হোসেন সবুজ জানান, বিজ্ঞ আদালতে আমার মামলা আছে
,বিচারক না থাকায় মামলায় অনেক ঘুরতে হয় ,আমরা হয়রানির শিকার হই। তিনি আরও জানান, বিচারের আশায় বছরের পর বছর আদালতে হাজিরা দিলেও মামলা বিচার কার্য শেষ হয় না। বরগুনা জেলা ও দায়রা জজ আদালতে যুগ্ম জেলা ও দায়রা জজ ২জন ,সিনিয়র সহকারি জজ ১জন এবং সহকারি জজ ৩ জনের পদই শূণ্য । বরগুনা জেলা ও দায়রা জজ আদালতে এ ৬জন বিজ্ঞ বিচারকের পদ খালি থাকায় বিচারের দীর্ঘসূত্রতায় বিচারপ্রার্থীরা হতাশ। তাই ভুক্তভোগী বিচারপ্রার্থী মানুষের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে দাবী বরগুনা জেলা ও দায়রা জজ আদালতে শূন্য পদে দ্রুত বিজ্ঞ বিচারকদের পদায়ন।

এ ব্যাপারে বরগুনা জেলা ও দায়রা জজ আদালতে প্রশাসনিক কর্মকর্তা (এ ও) মো. সরোয়ার এর কাছে জানতে চাইলে, জেলা ও দায়রা জজ আদালতে ৬ জন বিজ্ঞ বিচারকের পদ খালির বিষয়টি তিনি নিশ্চিত করেন। অপরদিকে এপিপি এ্যাড. সেলিনা জানান,বিচার ব্যবস্থা সাধারণ মানুষের জন্য ,অথচ দীর্ঘ দিন বরগুনা বিজ্ঞ আদালতে বিজ্ঞ বিচারক না থাকায় বিচার প্রার্থীদের মাসের পর মাস ঘুরতে হয় ,অতিরিক্ত টাকা খরচ করতে হয়, তাই জনগনের স্বার্থে বিজ্ঞ আদালতে আমরা দ্রুত বিচারক চাই।

বরগুনা জেলা ও দায়রা জজ আদালতের বিজ্ঞ পিপি অ্যাডঃ ভূবন চন্দ্র হাওলাদার বলেন ,আদালতে বিজ্ঞ বিচারক না থাকায় এ এলাকার বিচার প্রার্থী মানুষের চরম ভোগান্তি পোহাতে হয় । বিচার প্রার্থী মানুষদের তারিখের পর পর তারিখ আদালতে ঘুরতে হয়। তিনি আরো বলেন ,আর্থিক ভাবে ক্ষতিগ্রস্ত হয়ে সাধারণ মানুষ হয়রানির শিকার হয়। আমি একজন পিপি হিসেবে বারের সভাপতিকে নিয়ে জনগনের স্বার্থে শূণ্য পদে বিজ্ঞ বিচারক আনার চেষ্টা করেছি । দ্রুত বরগুনা বিজ্ঞ বিচারক চাই।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
বরগুনা বিভাগের আলোচিত
ওপরে