১লা জুন, ২০২০ ইং ১৮ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
চাঁদপুরে ৯৯৯ এ ফোন পেয়ে কর্মহীন ব্যক্তির ঘরে খাবার... গলায় ভর দিয়ে লিখেই এসএসসি পাশ করেছে শফিক এমপি শাহে আলমের পুত্র’র  “বাঁচার লড়াই” সংগঠন থেকে... চিলমারী ব্রহ্মপুত্র নদ থেকে নিখোঁজের তিনদিন পর শিশুর... গাজীপুর পুষ্পদাম রিসোর্ট থেকে অসামাজিক কাজে লিপ্ত...

জেলেদের বীমার আওতায় আনার সুপারিশ করেছে স্থায়ী কমিটি

  সমকালনিউজ২৪

জেলেদের বীমা সহায়তার আওতায় আনার উদ্যোগ নিতে মন্ত্রণালয়কে সুপারিশ করেছে জাতীয় সংসদের মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি।

গত রোববার সংসদ ভবনে কমিটির সভাপতি ধীরেন্দ্র দেবনাথ শম্ভুর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় এ সুপারিশ করা হয়।

বৈঠকে বলা হয়, জেলেরা সমুদ্রে মাছ ধরতে গিয়ে অনেকে নিখোঁজ হন, মারা যান, ক্ষতিগ্রস্ত হন এবং অনেককে জলদস্যুরা ধরে নিয়ে যাওয়ার ফলে এই জেলে পরিবারের সদস্যরা অসহায় হয়ে পড়েন।’ এ পরিপ্রেক্ষিতে জেলেদের বীমা সহায়তা প্রদানের বিষয়টি গুরুত্বের সাথে বিবেচনা করার জন্য মন্ত্রণালয়কে উদ্যোগ গ্রহণের সুপারিশ করা হয় বলে বৈঠক শেষে জানানো হয়। কমিটি সদস্য মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. আশরাফ আলী খান খসরু, মো. শহিদুল ইসলাম (বকুল), মোছাঃ শামীমা আক্তার খানম এবং কানিজ ফাতেমা আহমেদ বৈঠকে অংশগ্রহণ করেন।

 

বৈঠক শেষে কমিটির সভাপতি ধীরেন্দ্র দেবনাথ শম্ভু সাংবাদিকদের বলেন, বাংলাদেশের অর্থনীতিতে জেলেদের অবদান রয়েছে। জেলেরা সমুদ্রে মাছ ধরতে গিয়ে অনেকে নিখোঁজ হন, মারা যান, ক্ষতিগ্রস্ত হন এবং অনেককে জলদস্যুরা ধরে নিয়ে যাওয়ার ফলে এ জেলে পরিবারের সদস্যরা অসহায় হয়ে পড়েন। এজন্য জেলেদের বীমা সহায়তা প্রদানের বিষয়টি গুরুত্বের সঙ্গে বিবেচনা করার জন্য মন্ত্রণালয়কে উদ্যোগ নেয়ার সুপারিশ করা হয়েছে।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ওপরে