২১শে সেপ্টেম্বর, ২০১৯ ইং ৬ই আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
চাঁদপুরে ইলিশের আমদানী বাড়লেও দাম না কমায় হতাশ ক্রেতারা আত্রাইয়ে পানিতে ডুবে মাদ্রাসা ছাত্রীর মৃ’ত্যু; ১৯... পাইকগাছায় ভুয়া ঠিকানা দিয়ে বিয়ে করে দুই লক্ষ টাকা... বাল্যবিবাহ-ই’ভটিজিং-স’ন্ত্রাস ও মা’দক প্রতিরোধে... বরগুনায় ৬ষ্ট শ্রেনীর মাদরাসা ছাত্রীকে ধর্ষণের চেষ্টার ...

জয়পুরহাটের আক্কেলপুরে খাদ্য ভিত্তিক পুষ্টি বিষয়ক প্রশিক্ষক- প্রশিক্ষণ

 নিশাত আনজুমান,আক্কেলপুর,প্রতিনিধি, সমকালনিউজ২৪

গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ কৃষি মন্ত্রনালয়ের উদ্দোগ্যে জয়পুরহাট জেলার আক্কেলপুর উপজেলায় ৩ দিন ব্যাপি খাদ্য ভিত্তিক পুষ্টি বিষয়ে প্রশিক্ষক – প্রশিক্ষণের বিশেষ ব্যবস্থা করা হয়।

এখানে খাদ্য ভিত্তিক পুষ্টির উপর সর্বস্তরের মোট ৬০ জন মানুষকে প্রশিক্ষণ দেওয়া হয় প্রশিক্ষণ গ্রহনকারী হিসেবে উপস্থিত ছিলেন, উপসহকারি কৃষি কর্মকর্তা, ইউপি সদস্য, স্কুল / মাদ্রাসার শিক্ষক ইমাম/ পুরোহিত, মহিলা বিষয়ক অধিদপ্তরের কর্মকর্তাগন,এবং এনজিও কর্মীরা।

এই খাদ্য ভিত্তিক পুষ্টি বিষয়ে প্রশিক্ষক ও প্রশিক্ষনের মূল লক্ষ এবং উদ্দেশ্য হচ্ছে আক্কেলপুর উপজেলাকে অপুষ্টির অভিষাপ থেকে মুক্ত করে পুষ্টিকর খাবার গ্রহন করা এবং নারী ও পুরুষের ভেদাভেদ দূর করে সমান ভাবে খাদ্য ভিত্তিক পুষ্টিকর খাবার খাওয়ার পরামর্শ দেওয়া।

খাদ্য ভিত্তিক পুষ্টি বিষয়ে প্রশিক্ষক হিসেবে উপস্থিত ছিলেন, বারটানের আঞ্চলিক পরিচালক, উপজেলা কৃষি অফিসার মো : শহীদুল ইসলাম,উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার আব্দুল্লাহ আল আমীন, উপজেলা প্রাণী সম্পদ অফিসার, উপজেলা মৎস্য অফিসার, উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশলী, উপসহকারি উদ্ভিদ কর্মকর্তা আক্কেলপুর কৃষি অফিস সহ আরো অনেকেই ইনারা খাদ্য এবং পুষ্টির উপর বিভিন্ন তথ্য ও মূল্যবান বক্তব্য উপস্থাপনার মাধ্যমে জনসচেতনতা বৃদ্ধি করেন।

খাদ্য ভিত্তিক পুষ্টি বিষয়ে প্রশিক্ষক – প্রশিক্ষণ বাস্তবায়ন করেন বাংলাদেশ ফলিত পুষ্টি গবেষনা ও প্রশিক্ষণ ইনস্টিটিউট (বারটান)। ব্যবস্থাপনায় আক্কেলপুর কৃষি সম্প্রসারণ অধিদপ্তর ( ডিএই)।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ওপরে