২০শে আগস্ট, ২০১৯ ইং ৫ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
ছেলেকে বাঁচাতে নদীতে ঝাপ দিয়ে নিখোঁজ বাবা বাল্য বিয়ে বন্ধ করল থানা পুলিশ ই’য়াবা সহ আটক-১ মহাদেবপুর-ছাতড়া সড়ক খানাখন্দে ভরা; দূর্ভোগ চরমে বগুড়ায় স্বেচ্ছাসেবকদলের ৩৯তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন

জয়পুরহাটের আক্কেলপুরে মাঠ দিবস পালন।

 নিশাত আনজুমান, জয়পুরহাট প্রতিনিধি। সমকাল নিউজ ২৪

জয়পুরহাট জেলার আক্কেলপুর উপজেলায় কানুপুর গ্রামে সরিষা ও ভূট্টা ফসলের উপর উপজেলা কৃষি অফিসের আয়োজনে বিশেষ মাঠ দিবস পালন করা হয়।

এ মাঠ দিবস কে কেন্দ্র করে এলাকার কৃষকদের মাঝে কৃষির আবাদি ফসলের উৎপাদন বৃদ্ধি এবং ইরি ও বোরো ধান জমি থেকে উঠানোর সাথে সাথে চাষাবাদের উপযোগী জমি ফেলিয়ে না রেখে মৌসুমি ফসল ফলানোর জন্য গুরুত্বপূর্ন পরামর্শ দেন আক্কেলপুর উপজেলা কৃষি অফিসার মো: সহীদুল ইসলাম।

এছাড়া ও তিনি কৃষকদের উদ্দেশ্যে আরো বলেন যে কৃষকদের চাষাবাদের উপযোগী জমিতে ফসল রোপন এবং রোপন কৃত ফসলের ক্ষতিকর পোকা -মাকর দমন করে ফসলের উৎপাদন বৃদ্ধিতে উপজেলা কৃষি অফিস সর্বময় পরামর্শ দিবেন ও কৃষকদের আবাদি ফসলে কোন সমস্যা দেখা দিলে তারা যেন কৃষি অফিসে আসেন সে জন্য তিনি কৃষকদের আহবান জানান।

মাঠ দিবসের আলোচনা সভা শেষে সরিষা ও ভূট্টা জমি পরিদর্শনে যান উপজেলা কৃষি অফিসার মো: সহীদুল ইসলাম, সহকারী কৃষি সম্প্রসারন অফিসার মো: মোহাম্মদ আলী, উপসহকারী উদ্ভিদ সংরক্ষক অফিসার ইদ্রিস আলী এবং উপসহকারী কৃষি কর্মকর্তা আখতার হোসেন, রুবেল, তালহা, মিজান ও এসিআই কোম্পানির এস. পি.ও. মো: সাজ্জাদ হোসেন। এছাড়াও উপস্থিত ছিলেন এলাকার কৃষকরা।

এসময় সরিষা চাষী কিরন ও ভুট্টা চাষী কুদ্দুস মিয়ার সাথে কথা বলার সময় তারা বলেন যে, উপজেলা কৃষি অফিস তাদের কৃষি কাজে যে ভাবে সাহায্য করছেন এতে করে আমরা কৃষি পূণ্য সঠিক ভাবে উৎপাদন করতে পারব এবং তা সঠিক সময়ে বাজার জাত করতে পারব ফলে আমরা ফসল চাষ করতে যে খরচ হয় তার লোকসান কাটিয়ে উঠতে সক্ষম হব।

Print Friendly, PDF & Email

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
জয়পুরহাট বিভাগের সর্বশেষ
ওপরে