২৪শে ফেব্রুয়ারি, ২০২০ ইং ১২ই ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
বগুড়ায় বিপুল পরিমান ই’য়াবাসহ গ্রে’ফতার ২ নোয়াখালীর অসহায় ও নিরীহ মানুষের জন্য একজন... স্পেনের রাজধানী মাদ্রিদে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস... রাজারহাটে বিপুল উৎসাহ ও উদ্দীপনায় অনুষ্ঠিত হলো... চিলমারীতে ৩০০পিচ ই’য়াবাসহ মা’দক সম্রাট মিনহাজুল...

ঝালকাঠিতে আলোচিত বুয়েট শিক্ষার্থী আবরার হ’ত্যার প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত

 মো: ইমাম হোসেন বিমান,ঝালকাঠি, সমকালনিউজ২৪

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) তড়িৎ প্রকৌশল বিভাগের মেধাবী শিক্ষার্থী আবরার ফাহাদকে (২১) নৃশংসভাবে হ’ত্যার প্রতিবাদে হাতে প্রতিবাদ ও বিচারের দাবী সম্বলিত প্লেকার্ড, ফেষ্টুন ও ব্যানার নিয়ে মানববন্ধন কর্মসূচি পালন করেছেন ঝালকাঠির সাধারণ শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার সকাল ১০ টায় ঝালকাঠি প্রেস ক্লাবের সামনে মানববন্ধন কর্মসূচি পালন করেন শিক্ষার্থীরা। সাধারন শিক্ষার্থীদের আয়োজিত মানববন্ধনে বক্তব্য রাখেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৪র্থ বর্ষের বাংলা বিভাগের শিক্ষার্থী নিলয় দেবনাথ, বরিশাল বিশ্ববিদ্যালয় মার্কেটিং বিভাগের শিক্ষার্থী মোঃ সিরাজুল ইসলাম, বরিশাল বিশ্ববিদ্যালয় পদার্থবিজ্ঞান বিভাগের মোঃ আবুবকর সিদ্দিক, বরিশাল বিশ্ববিদ্যালয়ের লোকপ্রশাসন বিভাগের সৈয়দা মাহফুজা মিষ্টি প্রমুখ। এ সময় মানববন্ধনে শিক্ষার্থীরা আবরার হ’ত্যার সুষ্ঠু ত’দন্ত পূর্বক দ্রুত বিচারের মাধ্যমে হ’ত্যাকারীদের সর্বোচ্চ শাস্তির দাবি জানান।

মানববন্ধনে শিক্ষার্থীদের মধ্যে একজন শিক্ষার্থী মুখে কালো কাপড়ের রুমাল বেধে সাথে মুখ বরাবর তালা ঝুলিয়ে মানববন্ধনে প্রতিবাদ জানাতে অংশ নেয়। এ সময় শুধু ধুমপান নয় দেশ প্রেমেও মৃ’ত্যু ঘটায়, আমার ভাই মরলো কেনো প্রশাসন জবাব চাই , আবরার হ’ত্যার বিচার চাই, শিক্ষা প্রতিষ্ঠানে সন্ত্রাস রুখে দিবে ছাত্র সমাজ, বুয়েট তোমার ভয় নাই আমরা আছি লাখো ভাই,আমার ভাইয়ের রক্ত বৃথা যেতে দিবো না সহ প্রভৃতি স্লোগান লেখা প্ল্যাকার্ড বহন করেন।

প্রসঙ্গত, বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে তার ব্যক্তিগত প্রফাইলে দেয়া একটি ষ্ট্যাটাসকে কেন্দ্র করে গত ৭ সেপ্টেম্বর রাতে হ’ত্যা করার অ’ভিযোগ ওঠে। মেধাবী শিক্ষার্থী আবরারকে হ’ত্যার অ’ভিযোগে দেশব্যাপী হ’ত্যার বিচারের দাবীতে চলমান কার্যক্রমের অংশ হিসেবে ঝালকাঠিতেও আজ হ’ত্যার প্রতিবাদে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

 

‘বিদ্রঃ সমকালনিউজ২৪.কম একটি স্বাধীন অনলাইন পত্রিকা। সমকালনিউজ২৪.কম এর সাথে দৈনিক সমকাল এর কোন সম্পর্ক নেই।’

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ঝালকাঠি বিভাগের সর্বশেষ
ঝালকাঠি বিভাগের আলোচিত
ওপরে