১৭ই অক্টোবর, ২০১৯ ইং ২রা কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
রি’ফাত হ’ত্যা মা’মলার প্রধান আ’সামির জা’মিন... স্পেনে টাইগার মাদ্রিদের নতুন জার্সি উন্মোচন ও... দ্বিতীয় বারের মত শুভসন্ধ্যা সৈকতে হতে যাচ্ছে জোছনা উৎসব বরগুনা সরকারি কলেজে পরিচ্ছন্নতা অভিযান সমাপ্ত ঝালকাঠিতে খাদ্য অধিকার আইনের দাবিতে সমাবেশ

ঝালকাঠিতে নাছরীন আক্তারের পক্ষথেকে অতিরিক্ত পুলিশ সুপার মাহমুদ হাসানকে জন্মদিনের শুভেচ্ছা

  সমকালনিউজ২৪

ইমাম হোসেন বিমান,ঝালকাঠি  ::

ঝালকাঠি জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার এম এম মাহমুদ হাসানের জন্মদিন উপলক্ষে জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের প্রোগ্রাম অফিসার নাছরীন আক্তার ফুলের তোড়া দিয়ে শুভেচ্ছা জানিয়েছেন। সোমবার ৩০ সেপ্টম্বর জেলা পুলিশের এই কর্মকর্তা অতিরিক্ত পুলিশ সুপার এম এম মাহমুদ হাসানের জন্মদিন থাকায় তাকে এ শুভেচ্ছা জানানো হয়।

এ বিষয় জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের প্রোগ্রাম অফিসার নাছরীন আক্তার জানান, জেলায় সচেতনতামূলক কার্যক্রম মা’দক, স’ন্ত্রাস, জ’ঙ্গিবাদ, ই’ভটিজিং ও বা’ল্যবিয়ে প্রতিরোধে কার্যকর পদক্ষেপ গ্রহণে সর্বদা সচেষ্ট ছিলেন ঝালকাঠির অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) এম এম মাহমুদ হাসান মহাদ্বয়। আমাদের মহিলা বিষয়ক অধিদপ্তরের অনেক সমস্যা তথা বা’ল্যবিয়ে প্রতিরোধ, ই’ভটিজিং সহ নানাবিধ সমস্যার সমাধান তথা আইনি সহায়তা পেয়েছি। জেলায় বা’ল্যবিয়ে প্রতিরোধে আমরা তার সহযোগীতা চাইলে তিনি তার নিরলস প্রচেষ্টা ও পরিশ্রমের মাধ্যমে কখনও তিনি নিজে হাজির হয়ে অথবা তার অধিনস্ত আইন শৃংঙ্খলা বাহিনীর সদস্য দ্বারা আমাদের সহযোগীতা করে গেছেন। শুধু তাই নয় আমি যতটুকু জানি স্যার নিসন্দেহে একজন ভালো পুলিশ কর্মকর্তা যার জন্য আজ এই ঝালকাঠিতে তিন বছরে প্রায় চার হাজার পরিবারের পারিবারিক সমস্যা সমাধান করা সম্ভব হয়েছে বলে আমি মনে করি।

ঝালকাঠিতে কোন পুলিশ কর্মকর্তা তারমত পেশাগত দিক থেকে দৃষ্টান্ত স্থাপন করেছেন কিনা তা আমার জানা নেই, তবে এ ক্ষেত্রে তিনি প্রসংশার দাবীদারও বটে। তার মাধ্যমে এই জেলায় অসংখ্য মানুষের জমি নিয়ে বিরোধ নিস্পত্ত, পাওনা টাকা আদায়, হারিয়ে যাওয়া মোবাইল ফোন উদ্ধার সহ জেলায় সচেতনতামূলক কার্যক্রম মাদক, সন্ত্রাস, জঙ্গিবাদ, ইভটিজিং ও বাল্যবিয়ে প্রতিরোধে কার্যকর পদক্ষেপ গ্রহণে সর্বদা সচেষ্ট ছিলেন।

জনপ্রিয় এ পুলিশ কর্মকর্তা সততার কারনে আস্থা অর্জন করেছেন সহকর্মীদের কাছেও। তাঁর কর্মকাণ্ডে আজ ঝালকাঠি পুলিশের সুনাম বৃদ্ধি পেয়েছে বলেও আমি মনে করি। আর তারই ধারাবাহিকতায় বিভাগীয় পর্যায় শ্রেষ্ঠত্ব অর্জন সহ পেয়েছেন ( পিপিএম সেবা ) পদক। কমিউনিটি পুলিশিং ও স্টুডেন্ট কমিউনিটি পুলিশিং অফিসারেও নির্বাচিত হয়েছেন তিনি। জানা যায়, সম্প্রতি ছেলেধরা গুজব প্রতিরোধে পুলিশের প্রচারণা, ডেঙ্গু প্রতিরোধে সচেতনতামূলক কার্যক্রম, মা’দক, স’ন্ত্রাস, জ’ঙ্গিবাদ ও ই’ভটিজিং, বা’ল্যবিয়ে প্রতিরোধে কার্যকর পদক্ষেপ গ্রহনে সচেষ্ট ছিলেন ঝালকাঠির অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) এম এম মাহমুদ হাসান স্যার।

যে কারনে বরিশাল রেঞ্জ ডিআইজি ২০১৯ সালের কমিউনিটি পুলিশিং ও স্টুডেন্ট কমিউনিটি পুলিশিং অফিসার নির্বাচিত হয়েছেন। এ কর্মদক্ষতার কারণে ইতোপূর্বে চার দফায় তিনি বরিশাল রেঞ্জের শ্রেষ্ঠ অতিরিক্ত পুলিশ সুপার (সার্কেল) নির্বাচিত হয়েছেন। তিনি ঝালকাঠিতে যোগদানের পর মা’দক নির্মূলে পদক্ষেপ নিয়েছেন। ঝালকাঠিতে মা’দক সেবী ও ব্যবসায়ীদের আতঙ্ক হিসেবেও পরিচিতি পেয়েছেন মাহমুদ হাসান। আমি আজ তার এই শুভ জন্মদিনে তার সু-স্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করছি।

 

‘বিদ্রঃ সমকালনিউজ২৪.কম একটি স্বাধীন অনলাইন পত্রিকা। সমকালনিউজ২৪.কম এর সাথে দৈনিক সমকাল এর কোন সম্পর্ক নেই।’

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ঝালকাঠি বিভাগের সর্বশেষ
ওপরে