৩০শে মে, ২০২০ ইং ১৬ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
একটি সিট বাদ দিয়ে ট্রেনের টিকিট বিক্রি হবে : রেলমন্ত্রী নওগাঁর পত্নীতলায় সড়ক দুর্ঘটনায় দুই ভাইয়ের মৃ’ত্যু রাণীনগরে গভীর রাতে ব্যবসায়ীকে কুপিয়ে হ’ত্যা নটরাজ হুমায়ুন ফরিদীর জন্মদিন আজ ‘চোর’ বলে প্রকাশ্যে পেটানোর অভিযোগে চেয়ারম্যান’র...

ঝালকাঠির সাংবাদিক আজমীরকে তথ্য প্রযুক্তি আইনের মা’মলা থেকে অব্যাহতি

  সমকালনিউজ২৪

মো: ইমাম হোসেন বিমান,ঝালকাঠি  ::

ঝালকাঠি জেলার একুশে টিভি জেলা প্রতিনিধি, ঝালকাঠি জেলা বিএমএসএফ সভাপতি ও বিএমএসএফ কেন্দ্রীয় কমিটির সদস্য সাংবাদিক আজমীর হোসেন তালুকদারকে তথ্য প্রযুক্তি আইনে দায়ের করা মা’মলা থেকে অব্যাহিত দিয়েছেন ঢাকার সাইবার ট্টাইব্যুনাল আদালত। বৃহস্পতিবার ঘন্টাব্যাপী মা’মলার শুনানী শেষে সাইবার ট্রাইবুনাল আদালতের বিজ্ঞ বিচারক মোহাম্মদ আসসামস জগলুল হোসেন তাকে এ মা’মলা থেকে অব্যাহতি প্রদান করেন ।

২০১৭ সালের অক্টোবরে বাংলাদেশ আঞ্চলিক সংবাদপত্র সম্পাদক পরিষদের কেন্দ্রীয় কমিটির মহাসচিব ও ঝালকাঠির স্থানীয় “দৈনিক শতকন্ঠ” পত্রিকা সম্পাদক জাহাঙ্গীর হোসেন মনজু বাদী হয়ে তার বি’রুদ্ধে তথ্য প্রযুক্তি আইনের ৫৭(২) ধারায় আদালতে একটি মা’মলা দাখিল করেন। আদালতের বিচারক মা’মলাটি আমলে নিয়ে স্থানীয় থানার ওসিকে মা’মলাটি এজাহারের নির্দেশ দেন। পুলিশ মা’মলাটি তদন্ত করে তার বি’রুদ্ধে আদালতে প্রতিবেদন দাখিল করেন। পরবর্তীতে মা’মলাটি সম্প্রতি বিচারের জন্য ঢাকার সাইবার ট্টাইব্যুনালে (১৭৯/২০১৯) প্রেরণ করেন।

ইতিপূর্বে ৩০ এপ্রিল ২০১৯ তারিখে মা’মলার আসামির জামিন শুনানীকালে বিএমএসএফ’র পক্ষ থেকে নিযুক্ত আইনজীবি এখতিয়ারবিহীন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে দায়ের হওয়ায় মা’মলাটি চলতে পারে কিনা সে বিষয়ে আদালতে যুক্তি উপস্থাপন করলে বিজ্ঞ আদালত চার্জ গঠনের সময় বিষয়টি নিষ্পত্তি করবেন মর্মে নির্দেশ দেন।

তারই ধারাবাহিকতায় ১৯ সেপ্টেম্বর বৃহস্পতিবার বিকেলে সাইবার ট্টাইব্যুনাল আদালতে মা’মলার শুনানীকালে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের কেন্দ্রীয় কমিটির আইন উপদেষ্টা এ্যাডভোকেট কাওসার হোসাইন অংশ নেন। আদালতে তিনি ফৌজধারী কার্য বিধির ২৬৫ সি ধারায় আসামিকে অব্যাহতির আবেদন করলে ব্যাপক শুনানী শেষে আদালত তাকে মা’মলা থেকে অব্যাহতি প্রদান করেন।

এব্যাপারে বিএমএসএফ’র আইন উপদেষ্টা এ্যাডভোকেট কাওসার হোসাইন সাংবাদিকদের জানান, তথ্য প্রযুক্তি আইনের মা’মলায় পুলিশের চার্জশীটভুক্ত আসামি হওয়া সত্বেও আদালতে সর্বোচ্চ পদক্ষেপ গ্রহন করা হয়। আসামীর বি’রুদ্ধে উল্লেখিত অ’পরাধের কোন উপাদান না থাকায় তাকে অব্যাহতি প্রদান করা হয়।

 

 

‘বিদ্রঃ সমকালনিউজ২৪.কম একটি স্বাধীন অনলাইন পত্রিকা। সমকালনিউজ২৪.কম এর সাথে দৈনিক সমকাল এর কোন সম্পর্ক নেই।’

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ঝালকাঠি বিভাগের সর্বশেষ
ওপরে