১৬ই সেপ্টেম্বর, ২০১৯ ইং ১লা আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
ঝালকাঠিতে পাওনা টাকাকে কেন্দ্র করে হা’মলায় আহত... অ’পহরণের ৫ দিন পর ঠাকুরগাঁও থেকে তরুণীকে উ’দ্ধার বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্ট... র‌্যাবের অ’ভিযানে ২৫৬০ পিস ই’য়াবাসহ ব্যবসায়ী... দুর্গাপুরে হা-ডু-ডু প্রতিযোগিতা

টাঙ্গাইলের গোপালপুরে মার্কেটে আগুন, কয়েক কোটি টাকার ক্ষয় ক্ষতি

 হাফিজুর রহমান,টাঙ্গাইল সমকালনিউজ২৪

টাঙ্গাইলের গোপালপুরের পৌরসভার কাকলি সিনেমা হল সংলগ্ন পুরাতন পৌর মার্কেটের ৮টি দোকান আগুনে পুরে গেছে। এতে করে কয়েক কোটি টাকার ক্ষয় ক্ষতি হয়েছে বলে দাবী করছে দোকান মালিকেরা।

শনিবার (১৫ জুন) আনুমানিক সকাল ৭টা ৩০ মিনিটে আপন ফেব্রিক্স কাপড়ের দোকান থেকে আগুন লাগার সূত্রাপাত ঘটে। এরপর পৌনে ৮টার দিকে আগুন তীব্রভাবে আগুন লেগে যায় দোকানগুলোতে।
এ অগ্নিকান্ডের খবর পেয়ে টাঙ্গাইল, মধুপুর, গোপালপুর, ধনবাড়ী ও ঘাটাইল ফায়ার সার্ভিসের মোট ৪ টি ইউনিট ঘটনাস্থলে গিয়ে প্রায় ১ ঘণ্টা চেষ্টা চালিয়ে সকাল ৯ টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে। এর সাথে সহযোগিতা করে পুলিশ ও দোকান মালিকরা।

স্থানীয় ও দোকান মালিকরা জানান, সকাল ৮টার দিকে প্রথমে একটি কাপড়ের দোকানে আগুন লাগে। পরে কাপড়ের দোকানের আগুন পাশের বিভিন্ন দোকানগুলোতে ছড়িয়ে পড়ে। এতে করে কমপক্ষে ৭ থেকে ৯ টি দোকান পুড়ে ছাই হয়ে যায়। এতে প্রায় ৫ কোটি টাকার মতো ক্ষয়ক্ষতির হবে বলে প্রাথমিকভাবে ধারণা করছে মার্কেট ও দোকান মালিকরা।
গোপালপুর থানার ভারপ্রাপ্ত অফিসার ইনচার্জ হাসান আল-মামুন এ ভয়াবহ কাগ্নিকান্ডের ঘটনা সত্যতা নিশ্চিত করেন।

টাঙ্গাইল ফায়ার সার্ভিস স্টেশনের উপ-সহকারী পরিচালক মো. আব্দুর রাজ্জাক বলেন- এ অগ্নিকান্ডের খবর পেয়ে দ্রুত আগুন নিয়ন্ত্রণে আনার জন্য ফায়ার সার্ভিসের ৪ টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে সকলের সার্বিক সহযোগিতায় প্রায় ১ ঘন্টা চেষ্টা চালিয়ে সকাল ৯টার দিকে আগুন নিয়ন্ত্রণ করা হয়।

টাঙ্গাইল ফায়ার সার্ভিসের উপ সহকারী পরিচালক আব্দুর রাজ্জাক বলেন, আজ শনিবার সকালে গোপালপুর পৌর মার্কেটে আগুন লাগার খবর পেয়ে ফায়ার সার্ভিসের ৫টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছায়। প্রায় দেড় ঘন্টার চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আসে। এ আগুনে কাপড়, জুতা ও হার্ডওয়ারের দোকানসহ ৭ থেকে ৯ টি দোকান পুড়ে যায়। কয়েকটি দোকানে দাহ্য পদার্থ থাকায় আগুন নিয়ন্ত্রন আনতে বেগ পেতে হয়েছে। প্রাথমিক ভাবে আগুন লাগার কারন জানা যায়নি বলে তিনি জানান।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
টাঙ্গাইল বিভাগের সর্বশেষ
টাঙ্গাইল বিভাগের আলোচিত
ওপরে