১৬ই সেপ্টেম্বর, ২০১৯ ইং ১লা আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
ঝালকাঠিতে পাওনা টাকাকে কেন্দ্র করে হা’মলায় আহত... অ’পহরণের ৫ দিন পর ঠাকুরগাঁও থেকে তরুণীকে উ’দ্ধার বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্ট... র‌্যাবের অ’ভিযানে ২৫৬০ পিস ই’য়াবাসহ ব্যবসায়ী... দুর্গাপুরে হা-ডু-ডু প্রতিযোগিতা

টাঙ্গাইলের মির্জাপুরের ৯নং বহুরিয়া ইউনিয়নের চেয়ারম্যানকে হত্যা মামলার অভিযোগে সাময়িক বরখাস্ত

 মোহাম্মদ মোজাম্মেল হক, স্টাফ রিপোর্টার: সমকালনিউজ২৪

টাঙ্গাইলের মির্জাপুরের ৯নং বহুরিয়া ইউনিয়নের চেয়ারম্যানকে হত্যা মামলার অভিযোগে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে।

 

টাংগাইল জেলার মির্জাপুর উপেেজলার ০৯ নং বহুরিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জনাব মোঃ আব্দুস সামাদ এর বিরুদ্ধে জনাব আঃ রশিদ ওরফে চান মিয়া (৬৫) কে হত্যার অভিযোগে মির্জাপুর থানায় ২০/০৪/২০১৫ তারিখে দন্ডবিধির-১৪৩/৪৪৭/৩২৩/৩০২/৩৪ ধারার দায়েরকৃত ১৬/৮২ নং মামলার অভিযোগ পত্র বিজ্ঞ আদালত কর্তৃক আমলে নেয়।

 

যেহেতু টাঙ্গাইল জেলার মির্জাপুর উপজেলার ০৯ নং বহুরিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জনাব মোঃ আব্দুস সামাদ এর বিরুদ্ধে মির্জাপুর থানায় ২০/০৪/২০১৫ তারিখে দন্ডবিধি -১৪৩/৪৪৭/৩২৩/৩০২/৩৪ ধারার দায়েরকৃত ১৬/৮২ নং মামলার অভিযোগ পত্র বিজ্ঞ আদালত কর্তৃক আমলে নেওয়ায় তার দ্বারা ক্ষমতা প্রয়োগ প্রশাসনিক দৃষ্টিকোন সমীচীন নয় মর্মে সরকার মনে করেন।

 

সেহেতু টাঙ্গাইল জেলার মির্জাপুর উপজেলার ০৯ নং বহুরিয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জনাব মোঃ আব্দুস সামাদ এর বিরুদ্ধে জনাব আঃ রশিদ ওরফে চান মিয়া (৬৫) কে হত্যার অভিযোগে মির্জাপুর থানায় ২০/০৪/২০১৫ তারিখে দন্ডবিধির -১৪৩/৪৪৭/৩২৩/৩০২/৩৪ ধারার দায়েরকৃত ১৬/৮২ নং মামলার অভিযোগ পত্র বিজ্ঞ আদালত কর্তৃক আমলে নেওয়ায় এবং উক্ত ইউপি চেয়ারম্যান কর্তৃক সংঘটিত অপরাধমূলক কার্যক্রম পরিষদসহ জনস্বার্থের পরিপন্থী বিবেচনায় স্থানীয় সরকার(ইউনিয়ন পরিষদ) আইন, ২০০৯ এর ধারা ৩৪(১) অনুযারী উল্লিখিত ইউপি চেয়ারম্যানকে তার স্বীয় পদ থেকে সাময়িকভাবে বরখাস্ত করেছেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় স্থানীয় সরকার বিভাগ ইপ-১ অধিশাখা।

 

০৯ নং বহুরিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানকে বরখাস্ত করায় বর্তমানে চেয়ারম্যান পদ শূন্য রয়েছে এবং পরিষদের সমস্ত কার্যক্রম বন্ধ রয়েছে।

এ বিষয়ে ৯ নং বহুরিয়া ইউনিয়নের মেম্বার মন খুশি, আকলিমা বেগম, বুলবুলি বেগম, আব্দুস সামাদ সিকদার, মোঃ শাহজাহান মিয়া, মোঃ ইদ্দ্রিস আলী, মোঃ ফজলুর রহমান, নজরুল ইসলাম, মোস্তফা কামাল, রফিকুল ইসলাম, মোঃ আব্দুল আউয়াল, মোঃ এমারত হোসেন এবং ইউনিয়ন পরিষদের সচিব সঞ্চয় কুমার সরকার এদের সাক্ষাতে বলেন আমাদের ইউনিয়নের চেয়ারম্যানকে সামরিকভাবে বরখাস্ত করার আমাদের ইউনিয়ন পরিষদের সমস্ত কার্যক্রম বন্ধ রয়েছে। বিধায় ইউনিয়নের পরিষদের কার্যক্রম চালু করার জন্য চেয়ারম্যানের শুন্য পদে প্যানেল চেয়ারম্যান হতে দায়িত্ব পালনে বিধান স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন -২০০৯এর ৩৪(২) ধারা মোতাবেক ইউনিয়ন পরিষদ পরিচালনায় ৩৩ ধারা অনুযারী গঠিত প্যাণেল চেয়ারম্যান গঠন করার জন্য উপজেলা নির্বাহী অফিসার জনাব মোঃ আঃ মালেক এর নিকট এর ব্যবস্থা গ্রহনের জন্য একটি দরখাস্ত দেয়া হয়েছে।

 

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার মোঃ আঃ মালেকের সাথে যোগাযোগ করলে তিনি বলেন এ বিষয়ে অতি শীঘ্রই ব্যবস্থা গ্রহন করা হবে।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
টাঙ্গাইল বিভাগের সর্বশেষ
টাঙ্গাইল বিভাগের আলোচিত
ওপরে