২৯শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ ১৩ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
বরগুনা থেকে কাশিমপুর কেন্দ্রীয় কা’রাগারে পাঠানো হল... বগুড়ায় স্ত্রী হ’ত্যার দায়ে স্বামীর মৃ’ত্যুদন্ড বরগুনায় তরুণ সমাজ সেবক সবুজ খান পিরোজপুরের আবির মোহাম্মদ হোসেন জেলার শ্রেষ্ঠ ওসি... ঝালকাঠিতে ইলিশ শিকারের দায়ে ভ্রাম্যমান আদালতে দুই...

টাঙ্গাইলের মির্জাপুরে গোড়াইতে যানজট এলাকা পরিদর্শন করলেন জেলা প্রশাসক ও প্রকল্প বাস্তবায়ন সংস্থার কর্মকর্তাগন

  সমকালনিউজ২৪

মোহাম্মদ মোজাম্মেল হক, টাঙ্গাইল ::

ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধ একসেস রোড জাতীয় মহাসড়কের টাঙ্গাইলের মির্জাপুরে গোড়াই শিল্পাঞ্চলের হাটুভাঙ্গা আন্ডার পাস সংলগ্ন যানজট এলাকা পরিদশন করেছেন টাঙ্গাইলের জেলা প্রশসক মো. আতাউল গনি। এ সময় ঢাকা-টাঙ্গাইল- বঙ্গবন্ধু সেতু একসেস রোড জাতীয় মহাসড়ক (নির্মানাধীন ৬ লেন প্রকল্পের ) কর্মকর্তাগন উপস্থিত ছিলেন। আজ সোমবার জেলা প্রশসকসহ উক্ত প্রকল্পের কর্মকর্তা যানজট নিরসনের জন্য ঝুঁকিপুর্ন এলাকা পরিদর্শন করেন।

মির্জাপুর উপজেলা নির্বাহী অফিসার মো. আবদুল মালেক ও সহকারী কমিশনার (ভুমি)ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো. জুবায়ের হোসেন বলেন, ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু একসেস রোড একটি গুরুত্বপুর্ন মহাসড়ক। টাঙ্গাইল, জামালপুর ও শেরপুর জেলা ছাড়াও বঙ্গবন্ধু সেতু হয়ে উত্তরাঞ্চলের ২৩ জেলার ১২০ রোডের শতশত যানবাহন চলাচল করে আসছে। ৬ লেন কাজের ধীরগতি এবং মির্জাপুর উপজেরার গোড়াই শিল্পাঞ্চলের হাটুভাঙ্গা এলাকায় আন্ডার পাস নির্মান কাজ বন্ধ থাকায় ভাঙ্গাচোরা সড়কে প্রতি দিন ঘন্টার পর ঘন্টা যানজট সৃষ্টি হচ্ছে। ফলে চলাচরের ক্ষেত্রে হাজার হাজার যাত্রীদের চরম দুর্ভোগের শিকার হতে হচ্ছে। যানজট নিরসের জন্য গতকাল রবিবার টাঙ্গাইল জেলা আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভায় আলোচনা হয়। আলোচনার প্রেক্ষেতি আজ সোমবার জেলা প্রশাসক মো. আতাউল গনি ঘটনাস্থল পরিদর্শন করেন। এ সময় সাসেক এর পিডি মো. আবু ইসহাক, অতিরিক্ত প্রকল্প পরিচালক জিকরুল হাসান, ডেপুটি প্রজেক্ট ম্যানেজার মো. আব্দুল আহাদ, অতিরিক্ত পিডি মো. ফজলে মোমেন, সহকারী পুলিশ সুপার শফিকুল ইসলাম, মির্জাপুর থানার অফিসার ইনচার্জ মো. সায়েদুর রহমানসহ সংশ্লিষ্ট কর্মকর্তাগন উপস্থিত ছিলেন।

এ ব্যাপারে টাঙ্গাইলের জেলা প্রশাসক মো. আতাউল গনি বলেন, ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু একসেস রোড একটি জাতীয় মহাসড়ক। গোড়াইতে আন্ডার পাস নির্মান কাজ বন্ধ থাকায় ভাঙ্গাচোরা রাস্তায় প্রতি নিয়ত যানজট সৃষ্টি হচ্ছে। আন্ডার পাস নির্মানসহ মহাসড়কের বিভিন্ন অংশের অসমাপ্ত কাজ দ্রুত নির্মানের জন্য প্রকল্পের সংশ্লিষ্ট কর্মকর্তাদের অনুরোধ করা হয়েছে।

এ ব্যাপারে ৬ লেন নির্মান কাজের প্রকল্পের পরিচালক পিডি মো. ফজলে মোমেনের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, সড়কের পাশে জমি অধিগ্রহনে জটিলতা, স্থাপনা ভাঙ্গা, গ্যাস লাইন, ইলেকট্রিক্যাল লাইন স্থানান্তরসহ বিভিন্ন সমস্যার কারনে গোড়াইতে আন্ডার পাস নির্মান কাজ বন্ধ ছিল। ফলে আন্ডার পাস এলাকায় ভাঙ্গাচোরা রাস্তায় লোড আনলোড ট্রাকসহ যানবাহন আটকে যানজট সৃষ্টি হচ্ছে। সমস্যা সমাধানের জন্য অর্থসহ যাবতীয় কাজ সম্পন্ন করা হয়েছে। আন্ডার পাস নির্মান কাজ শুরু হয়েছে। এখন থেকে আর এ মহাসড়কে যানজট সৃষ্টি হবে না বলে তিনি দাবী করেন।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
টাঙ্গাইল বিভাগের সর্বশেষ
টাঙ্গাইল বিভাগের আলোচিত
ওপরে