২৩শে মার্চ, ২০১৯ ইং ৯ই চৈত্র, ১৪২৫ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
আমতলীর মরাজান খালের ব্রীজটি এখন মরণ ফাঁদ প্রধানমন্ত্রীকে ডাকসু ভিপি নূরের প্রথম উপহার ১২ বছরের ছাত্রকে দিয়ে চাহিদা মেটাতেন শিক্ষিকা জাপার নতুন যুগ্ম-মহাসচিব হাসিবুল ইসলাম জয় ওবায়দুল কাদের এখন শারীরিকভাবে সম্পূর্ণ সুস্থ

টাঙ্গাইলের মির্জাপুরে শিক্ষা মন্ত্রী—- ডা. দিপু মনি

 মোহাম্মদ মোজাম্মেল হক, স্টাফ রিপোর্টার সমকাল নিউজ ২৪

শিক্ষা মন্ত্রী ডা. দিপু মনি বলেছেন, বর্তমান সরকার শিক্ষা বান্ধব সরকার। বছরের প্রথম দিন থেকেই প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের হাতে বিনামুল্যে পাঠ্য বই সরকারী বই তুলে দেওয়া হচ্ছে। শিক্ষা বন্ধব সরকারের ভাবমুর্তি নষ্ঠ করার জন্য দেশের কিছু শিক্ষক ও শিক্ষক সমিতি শিক্ষার্থী ও অভিভাবকদের জিম্মি করে তাদের হাতে বিভিন্ন বুক কোম্পানীর গাইড বই তুলে দিচ্ছেন। যে সব শিক্ষক ও শিক্ষক সমিতি বিভিন্ন বুক কোম্পানীর গাইড বই বাণিজ্যের সঙ্গে জড়িত তাদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেওয়া হবে। তিনি আজ বুধবার টাঙ্গাইলের মির্জাপুরে এসএসসি পরীক্ষা কেন্দ্র, কুমুদিনী কমপ্লেক্স পরিদর্শন এবং ভারতেশ্বরী হোমসের শিক্ষার্থীদের হাতে পুরষ্কার বিতরনী অনুষ্ঠানে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তরে এ সব কথা বলেন। তিনি আরও বলেন, দেশে নকল মুক্ত পরিবেশে পরীক্ষা গ্রহণ এবং ফ্রশ্ন ফাঁস রোধের জন্য সরকার ও শিক্ষা মন্ত্রনালয় কঠোর ভাবে কাজ করে যাচ্ছ।

মন্ত্রী বলেন, বর্তমান সরকার শিক্ষক, শিক্ষার্থী ও শিক্ষার উন্নয়নে কাজ করে যাচ্ছেন। তিনি বলেন ইতিমধ্যে দেশের বিভিন্ন স্থানে গড়ে উঠা ভুঁইফোড় কোচিং সেন্টার বন্ধ করে দেওয়া হয়েছে এবং যে সব শিক্ষক কোচিং সেন্টারের সঙ্গে জড়িত তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হচ্ছে। তাদের এ প্রক্রিয়া চলমান থাকবে উল্লেখ করে মন্ত্রী বলেন, আমরা আর পিছিয়ে থাকতে চাই না আমরা অনেক দুর এগিয়ে যেতে চাই।

সকাল নয়ট৫ায় মন্ত্রী উপজেলা পরিষদ চত্তরে এসে পৌঁছালে স্থানীয় রাজনৈতিক নেত্রীবৃন্দ ও প্রশাসনের কর্মকর্তাগন তাকে ফুলের তোরা দিয়ে শুভেচ্ছা ও অভিনন্দন জানান।পুলিশ প্রশাসনের পক্ষ থেকে গাড অব অনারের পর মন্ত্রী মুক্তির মঞ্চে ফুলের তোরা দেন।এ সময় সড়ক পরিবহন ও সেতু মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ¦ মো. একাব্বর হোসেন এমপি, উপজেলা পরিষদের চেয়ারম্যান মীর এনায়েত হোসেন মন্টু, পৌরসভার মেয়র মো. সাহাদত হোসেন সুমন, উজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক মীর শরীফ মাহমুদ, টাঙ্গাইলের জেলা প্রশাসক মো. শহিদুল আলম, উপজেলা নির্বাহী অফিসার মো. আবদুল মালেক ও মির্জাপুর থানার অফিসার ইনচার্জ এ কে এম মিজানুল হক উপস্থিত ছিলেন।পরে মন্ত্রী মির্জাপুর এস কে পাইরট মডেল সরকারী উচ্চ বিদ্যালয় পরীক্ষা কেন্দ্র ও কুমুদিনী কমপ্লেক্স পরিদর্শন করেন।

Print Friendly, PDF & Email

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
টাঙ্গাইল বিভাগের সর্বশেষ
টাঙ্গাইল বিভাগের আলোচিত
ওপরে