১৪ই নভেম্বর, ২০১৯ ইং ২৯শে কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
বগুড়ায় বিপুল পরিমাণ প্রাচীন নকল ধাতব মুদ্রাসহ... স্বরূপকাঠিতে ত্রাণ বিতরণে গৃহায়ন ও গনপূর্তমন্ত্রী —... ঠাকুরগাঁওয়ে অ’সামাজিক কার্যকলাপ বন্ধের দাবিতে... মতলব উপজেলা নির্বাহী অফিসার মো: শাহিদুল ইসলাম শ্রীপুরে স্কুল ছাত্রীর আ’ত্মহ’ত্যা

টাঙ্গাইল মির্জাপুরে বংশাই নদীতে ঐতিহ্যবাহী গ্রামীণ নৌকা বাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত

  সমকালনিউজ২৪

মোহাম্মদ মোজাম্মেল হক, টাঙ্গাইল :-

বিপুল উৎসাহ উদ্দীপনা এবং প্রচুর দর্শকের উপস্থিতিতে টাঙ্গাইলের মির্জাপুরে বংশাই নদীতে গ্রাম বাংলার ঐতিহ্যবাহী নৌকা বাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। গতকাল সোমবার উপজেলার গোড়াইল ও চাকলেশ্বর গ্রামবাসীর উদ্যোগ্যে গোড়াই এলাকায় এ নৌকা বাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

নৌকা বাইচ প্রতিযোগিতার আয়োজক কমিটির সদস্য ও অনুষ্ঠানের সঞ্চালক সাবেক ভিপি মো. আবু সাইদ জানান, গোড়াই ও চাকলেশ্বর গ্রামবাসীর যৌথ উদ্যোগে প্রতি বছর বংশাই নদীতে গ্রামীন ঐতিহ্যবাহী এই নৌকা বাইচ প্রতিযোগিতার আয়োজন করা হয়। এ বছরও প্রশাসনের অনুমতিক্রমে এলাকাবসির সহযোগিতায় নৌকা বাইচ প্রতিযোগিতার আয়োজন করা হয়। নৌকা বাইচ উপভোগ করার জন্য বিভিন্ন এলাকা থেকে বিপুল সংখ্যক দর্শকের উপস্থিত হন। নৌকা বাইচ দেখতে বংশাই নদীর দুই পাশের (২-৩) কি. মি এলাকা জুড়ে প্রচুর দর্শকসহ নারী পুরুষের উপস্থিতি ছিল চোখে পড়ার মত।

বিভিন্ন এলাকা থেকে আসা ৮ টি নৌকা দুই গ্রুপে ভাগ হয়ে প্রতিযোগিতায় অংশ নেয়। প্রতিযোগিতায় প্রথম হয়েছে ফতেপুর ইউনিয়নের পারদিঘী পুর্বপাড়া যুবসংঘের নৌকা, দ্বিতীয় হয়েছে বানাইল ইউনিয়নের গ্রামাটিয়া গ্রামের জয়কালি নৌকা এবং তৃতীয় স্থান অর্জন করেছে বহনতলী গ্রামের মইন পাগলের নৌকা।

প্রধান অতিতি হিসেবে বিজয়ীদেরে মধ্যে পুরষ্কার তুলে দেন মির্জাপুর থানার অফিসার ইনচার্জ মো. সায়েদুর রহমান। এসময় আয়োজক কমিটির সদস্য সাবেক ভিপি আবু সাইদ, মো. শহিদুর রহমান মৃধা, আজিজুল হক মৃধা, বীর মুক্তিযোদ্ধা তাজউদ্দিন সিকদার, বীর মুক্তিযোদ্ধা মো. সাহাদত হোসেন, দেওয়ান মো. রেফাজ উদ্দিন, সাবেকি জএস সেলিম সিকদার, রাঙ্গা সিকদার, সাবেক মেম্বার শহিদ মৃধা ও মো. ফরহাদ হোসেন প্রমুখ উপস্থিত।

 

‘বিদ্রঃ সমকালনিউজ২৪.কম একটি স্বাধীন অনলাইন পত্রিকা। সমকালনিউজ২৪.কম এর সাথে দৈনিক সমকাল এর কোন সম্পর্ক নেই।’

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
টাঙ্গাইল বিভাগের সর্বশেষ
টাঙ্গাইল বিভাগের আলোচিত
ওপরে