১৮ই জুলাই, ২০১৯ ইং ৩রা শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
দাগনভূঞায় মৎস্য সপ্তাহ উপলক্ষে শোভাযাত্রা ও পোনা... ক্ষতিগ্রস্ত হচ্ছে তরুণ প্রজন্ম নেটের বিভিন্ন... আমতলী ইউনিয়ন পরিষদ নির্বাচন হাজার- হাজার সমর্থকদের... বরগুনায় জব ফেয়ার অনুষ্ঠিত শহীদ মুক্তিযোদ্ধাদের কবর সংরক্ষনের ব্যবস্থা গ্রহন...

ঠাকুরগাঁওয়ে আওয়ামী লীগের প্রতিষ্ঠা বার্ষিকী পালন

 মোঃ ইলিয়াস আলী, সমকাল নিউজ ২৪

দেশের স্বাধীনতা অর্জনে নেতৃত্বদানকারী দল বাংলাদেশ আওয়ামী লীগের ৭০তম প্রতিষ্ঠা বার্ষিকী ঠাকুরগাঁওয়ে পালন করা হয়েছে।

রবিবার ২৩ জুন সকালে সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে জেলা আওয়ামী লীগ কার্যালয়ে দলীয় পতাকা উত্তোলন করা হয় এরপর দলীয় কার্যালয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পন করে দলের নেতা-কর্মীরা।

পরে সকাল ১১টায় দলীয় কার্যালয় থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়। র‌্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে এবং জেলা পরিষদের ডাকবাংলো চত্বরে গিয়ে শেষ হয়।

র‌্যালিতে জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ ছাড়াও সহযোগী ও অঙ্গসংগঠনের নেতা-কর্মীরা অংশগ্রহণ করেন। পরে ডাকবাংলো চত্বরে নির্মিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মুর‌্যালে পুষ্পস্তবক অর্পন করেন দলের নেতা-কর্মীরা।

সেখানে সংক্ষিপ্ত বক্তব্য দেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুহা: সাদেক কুরাইশী।

এ সময় উপস্থিত ছিলেন কেন্দ্রীয় আওয়ামী লীগের উপ-কমিটির সহ সম্পাদক রাজিউর রেজা খোকন চৌধুরী, জেলা আওয়ামী লীগের সহ সভাপতি মাহবুবুর রহমান বাবলু, মাহাবুবুর রহমান খোকন, যুগ্ম সম্পাদক অ্যাভোকেট আ ফ ম গোলাম ফারুক রুবেল, সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মোস্তাক আলম টুলু, মাজহারুল ইসলাম সুজন, দপ্তর সম্পাদক জুলফিকার আলী ভুট্ট, প্রচার সম্পাদক মোস্তাফিজুর রহমান রিপন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট অরুনাংশু দত্ত টিটো, সাধারণ সম্পাদক মোশারুল ইসলাম, জেলা যুবলীগের সভাপতি আব্দুল মজিদ আপেল, জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারন সম্পাদক কামরুজ্জামান সুনাম, জেলা ছাত্রলীগের সভাপতি মাহবুব হোসেন রনি, জেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক পবারুল ইসলাম, রুহিয়া থানা আওয়ামী লীগের সভাপতি পার্থ সারথি দাস, সাধারণ সম্পাদক আবু সাঈদ বাবু সহ আওয়ামী লীগের নেতৃবৃন্দ ছাড়াও সহযোগী ও অঙ্গসংগঠনের নেতা-কর্মীরা।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুহা: সাদেক কুরাইশী বলেন, আওয়ামী লীগ শুধু দেশের পুরনো ও সর্ববৃহৎ রাজনৈতিক দলই নয়, এটি গণতন্ত্র ও অসাম্প্রদায়িক ভাবাদর্শের মূলধারাও। প্রতিষ্ঠা থেকে শুরু করে এই পর্যন্ত নানা আন্দোলন-সংগ্রামের মধ্য দিয়ে আওয়ামী লীগ আমাদের সমাজ-রাজনীতির এ ধারাকে নিরবচ্ছিন্নভাবে এগিয়ে নিচ্ছে।

বাংলাদেশ আওয়ামী লীগ বাঙালির জাতীয় মুক্তির সংগ্রামে নেতৃত্বদানকারী অসাম্প্রদায়িক রাজনৈতিক দল। আর অসাম্প্রদায়িক বাংলাদেশের গড়ার কাজ প্রথম শুরু করেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।

এ দলটিকে দেশের অন্যতম প্রাচীন সংগঠন হিসাবে আখ্যায়িত করে সাদেক কুরাইশী বলেন, ভাষা, স্বাধিকার, গণতন্ত্র ও স্বাধীনতা অর্জনে মহোত্তম গৌরবে অভিষিক্ত আওয়ামী লীগের সাত দশকের অভিযাত্রায় শান্তি, সমৃদ্ধি ও দিন বদলের লক্ষ্যে অবিচল বাঙালি জাতির মুক্তির দিশারী।

Print Friendly, PDF & Email

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ঠাকুরগাঁও বিভাগের সর্বশেষ
ঠাকুরগাঁও বিভাগের আলোচিত
ওপরে