১৮ই নভেম্বর, ২০১৯ ইং ৩রা অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
সাংবাদিক রাহাদ সুমন বানারীপাড়া উপজেলায় ম্যানেজিং... মতলব দক্ষিণের নবাগত ইউএনও ফাহমিদা হক মির্জাপুরে ই’ভটিজিং বা’ল্যবিবাহ মা’দক জ’ঙ্গীবাদ... নবান্ন উপলক্ষে মাছের মেলা নবীগঞ্জের তরুণীকে মধ্যরাতে অ’পহরণ ॥ কমলগঞ্জের...

ঠাকুরগাঁওয়ে চেয়ারম্যানের সহায়তায় অশ্লীল নৃত্য প্রদর্শন

  সমকালনিউজ২৪

মোঃ ইলিয়াস আলী,ঠাকুরগাঁও ::

ঠাকুরগাঁওয়ে মধ্য রাতে গানের অনুষ্ঠানের নামে প্রদর্শিত হল অশ্লীল নৃত্য । বহিরাগত ভাড়াটে নৃত্য শিল্পীদের অশ্লীল নাচ রাত জেগে উপভোগ করেছে আবাল বৃদ্ধ বনিতা সহ স্কুল পড়ুয়া কিশোররা।

মঙ্গলবার ঠাকুরগাঁও সদর উপজেলার চিলারং ইউনিয়নের মলানিতে অনুষ্ঠিত এ অশ্লীল নৃত্যানুষ্ঠানের মূল তত্বাবধানের ভ’মীকায় ছিলেন স্থানীয় ইউপি চেয়ারম্যান আইয়ুব আলী নিজেই। ওই দিন রাত ১২ টা হতে ৩ টা পর্যন্ত চলে অনুষ্ঠানটি ।

সরজমিনে দেখা যায়, ঝলমলে সুন্দর মঞ্চ। রাত তখন ১২ টা। মঞ্চের চারিদিকে শুধু মানুষ। সামনের দিকে স্থানীয় ইউপি চেয়ারম্যান ও কিছু ইউপি সদস্য বসে আছেন । আর মঞ্চ ঘিরে বসে আছে স্কুল পড়ুয়া বেশ কিছু কিশোর । প্রচারনা ছিল গানের অনুষ্ঠানের। কিন্তু বাস্তবে ছিল শুধু অশ্লীল নৃত্য। তাও আবার আপত্তিকর পোষাক ও অঙ্গভঙ্গি। কখনো হেলে দোলে নেচেছে শুধু মেয়ে। আবার কখনো ছেলে মেয়ে এক সাথে। আবেগে উত্তাল হয়ে নাচতে দেখা গেছে অনেক দর্শককে। নৃত্যের খবর শুনে শুধু চিলারং নয় এক সময় ঠাকুরগাঁও সহর সহ আশপাশের এলাকা থেকে নানা বয়সের লোকজন আসতে শুরু করে। রাত যত গভীর হতে থাকে ততই বৃদ্ধি পেতে থাকে লোক সমাগম। সেই সাথে পাল্লা দিয়ে পাল্টে যেতে থাকে নাচের ধরন। শিল্পীরা মঞ্চ থেকে স্পর্শ করতে থাকে দর্শকদের। নাচে মাতাল হয়ে পড়ে দর্শকরা। শিল্পীদের হাত টেনে ধরে গুজে দিতে থাকে টাকা।

নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় একাধিক ব্যক্তি বলেন, এ ধরনের নৃত্য এলাকার উঠতি বয়সের ছেলে মেয়ের জন্য খুবই খারাপ। এখানকার বর্তমান চেয়ারম্যান ও ইউপি সদস্যের সহায়তায় ছেলেরা এ অশ্লীল নৃত্যের আয়োজন করতে পেরেছে। কিন্তু আমারা এই বিষয়ে ভয়ে কিছু বলতেও পারিনা।

এই বিষয়ে ইউপি চেয়ারম্যান আইয়ুব আলীর কাছে জানতে চাইলে তিনি বলেন, স্থানীয় ছেলেরা আয়োজনটি করেছে । যাতে কোন বিশৃঙ্খলা না হয় তাই আমি নিজে উপস্থিত আছি । এরকম নৃত্য তেমন কোন বিষয় না।
স্কুল পড়ুয়া ছেলেদের উপস্থিতি নিয়ে প্রশ্ন করলে তিনি বলেন, এটা একটা গ্রাম এলাকা । আসে পাশের ছেলেরা আসতেই পারে । তাদের তো আর আটকে রাখা যায় না ।

জানা যায়, এই অশ্লীল নৃত্য প্রদর্শনীর বিষয়টি ঠাকুরগাঁও সদর থানার পুলিশ আগেই আচ পায়। তাই রাত আনুমানিক ৮ টায় পুলিশ সেখানে অভিযান চালিয়ে অনুষ্ঠান বন্ধের নির্দেশ দিয়ে সরঞ্জাম জব্দ করে নিয়ে আসে । কিন্তু সেই চেয়ারম্যানের হস্তক্ষেপে পুলিশ সরঞ্জাম ফেরত দিতে বাধ্য হয় ।

এই বিষয়ে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা( ওসি) আশিকুর রহমান ( পিপিএম ) বলেন, আমরা তথ্য পেয়ে গিয়ে অনুষ্ঠানটি বন্ধ করে দিয়েছিলাম । পরবর্তীতে আবার শুরু করার বিষয়টি আমাদের জানা নেই ।

 

‘বিদ্রঃ সমকালনিউজ২৪.কম একটি স্বাধীন অনলাইন পত্রিকা। সমকালনিউজ২৪.কম এর সাথে দৈনিক সমকাল এর কোন সম্পর্ক নেই।’

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ঠাকুরগাঁও বিভাগের সর্বশেষ
ঠাকুরগাঁও বিভাগের আলোচিত
ওপরে