২০শে মে, ২০১৯ ইং ৬ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
যশোরের বেনাপোলে নারীর ঝুলন্ত লাশ উদ্ধার বান্দরবানে সন্ত্রাসীদের গুলিতে আ’লীগ নেতা নিহত ! বরগুনা সদর রোডে ময়লা স্তুপ রেখেই রাস্তার কার্পেটিং এর... ৬০কিলোমিটার বেগে ঝড় আসছে , নদী বন্দরে সতর্ক সংকেত জারি! বানারীপাড়ায় ইয়াবা সহ মাদকসেবী আটক

ঠাকুরগাঁওয়ে মুক্তিযুদ্ধের স্মৃতিবিজড়িত ব্রিজ ভাঙ্গার সিদ্ধান্তের প্রতিবাদ।

 মোঃ ইলিয়াস আলী, ঠাকুরগাঁও প্রতিবেদক। সমকাল নিউজ ২৪

ঠাকুরগাঁও শহরের টাঙ্গন নদীর উপরে নির্মিত মুক্তিযুদ্ধের স্মৃতিবিজড়িত প্রাচীন লোহার ব্রিজ ভেঙ্গে ফেলার সিদ্ধান্তের প্রতিবাদে পথে নেমেছেন সচেতন ঠাকুরগাঁওবাসী।

ব্রীজটি রক্ষায় বৃহস্পতিবার (২১ ফেব্রুয়ারী) সকালে ব্রীজের উত্তর প্রান্তে প্রতিবাদ সমাবেশের আয়োজন করেন শহরের বিশিষ্ঠ ব্যাক্তিরা।

এ সময় বক্তারা বলেন, ঠাকুরগাও শহরের সকল প্রাচীন স্থাপনাই ভেঙ্গে ফেলা হয়েছে অন্তত মুক্তিযুদ্ধের স্মৃতিমাখা এই ব্রিজটি টিকিয়ে রাখা হোক । নতুন প্রজন্মের কাছ মুক্তিযুদ্ধের ইতিহাস তুলে ধরতেও এই ব্রীজ টিকিয়ে রাখা প্রয়োজন।

বক্তারা আরও বলেন, উন্নয়নের বিপক্ষে কেউই নয়। তবে নিজেদের ঐতিহ্য ধরে রেখেও উন্নয়ন করা যায়। এই ব্রীজটির ঐতিহাসিক গুরুত্ব অনুধাবন করে এটিকে সংস্কার করে আরো শত বছর বাচিয়ে রাখা সম্ভব।

সমাবেশে অন্যন্যদের মধ্য বক্তব্য রাখেন জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারন সম্পাদক ও সিনিয়র সাংবাদিক আব্দুল লতিফ , জেলা উদিচীর সাধারন সম্পাদক অমল টিক্কু, রেজওয়ানুল হক রিজু, লেখক নাট্যকার আজমত রানা , এই প্রতিবাদ সভার সমন্বয়ক সাংস্কৃতিক কর্মী মাহমুদ হোসেন প্রিন্স প্রমুখ।

এ সময় জেলার বিভিন্ন শ্রেনী পেশার মানুষ অংশগ্রহন করেন ।

জানা গেছে, এলজিইডি এই ব্রীজটি ভেঙে একটি আরসিসি গার্ডার ব্রীজ করবে। ব্রীজ ভাঙ্গার কাজ চলছে মর্মে জেলা পরিষদের একটি নোটিশ দেখা যায় সেখানে।

গতকাল বিকেলে কিছু শ্রমিককে ব্রীজটির উত্তর প্রান্তে উপরের পাটাতন তুলে ফেলতে দেখা যায়।

Print Friendly, PDF & Email

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ঠাকুরগাঁও বিভাগের আলোচিত
ওপরে