১৯শে মার্চ, ২০১৯ ইং ৫ই চৈত্র, ১৪২৫ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
রাকসু আন্দোলন মঞ্চকে আলোচনা সভা করতে দেয়নি প্রশাসন কালাইয়ে আ.লীগের দু”পক্ষের সংঘর্ষে ঘটনায় ইউপি... রাঙ্গামাটিতে ব্রাশ ফায়ারে প্রিসাইডিং অফিসারসহ নিহত ৭ নওগাঁর ১০ উপজেলায় উপজেলা পরিষদ নির্বাচন কেন্দ্রে ভোটার... রাতের আঁধারে ঘুম থেকে জাগিয়ে হত্যা

ঠাকুরগাঁও ট্রাজেডি; অবশেষে বিজিবির বিরুদ্ধে মামলা নিল আদালত।

 মোঃ ইলিয়াস আলী/ ঠাকুরগাঁও প্রতিনিধি। সমকাল নিউজ ২৪

ঠাকুরগাঁওয়ের হরিপুরে বিজিবি-গ্রামবাসীর সংঘর্ষের ঘটনায় ৩ নিহতের পরিবারের পক্ষ থেকে বিজিবির বিরুদ্ধে থানায় মামলা না নেয়ায় অবশেষে ঠাকুরগাঁও আদালত অভিযোগ পত্র গ্রহণ করেছেন।

রোববার (২৪ ফেব্রুয়ারি) হরিপুর আমলী আদালতের বিচারক ফারহানা খান আগামী ৬ মার্চ মামলার পরবর্তী শুনানির তারিখ ধার্য করেছেন। বাদীপক্ষের আইনজীবী অ্যাডভোকেট মোহাম্মদ মানিক বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলায় ৫০ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল তুহিন মোহাম্মদ মাসুদসহ বিজিবির ৭ সদস্যের নাম উল্লেখ করে আরও একশ জনকে অজ্ঞাতনামা আসামি দেখিয়ে নিহত নবাবের বাবা নজরুল ইসলাম, সাদেকের ভাই বাসেদ ও শিশু জয়নালের বাবা নুর ইসলাম ঠাকুরগাঁও আদালতে তিনটি মামলার অভিযোগ পত্র দাখিল করেন।

থানায় মামলা গ্রহণ না করায় আদালতের শরণাপন্ন হয়েছেন বলে জানিয়েছেন মামলার বাদীরা।

প্রসঙ্গত, গত ১২ ফেব্রুয়ারি হরিপুর উপজেলার বহরামপুর গ্রামে গরু জব্দ করাকে কেন্দ্র করে বিজিবি ও গ্রামবাসীর মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় বিজিবির গুলিতে গ্রামের সাধারণ ৩ জন মানুষ নিহত হন।

Print Friendly, PDF & Email

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ঠাকুরগাঁও বিভাগের সর্বশেষ
ঠাকুরগাঁও বিভাগের আলোচিত
ওপরে