১৮ই জুন, ২০১৯ ইং ৪ঠা আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
সংবাদ প্রকাশের পর ডিসির সহযোগীতায় ভাতা কার্ড পেল ১৩ জন... নওগাঁয় পাটক্ষেত থেকে দুই কিশোরসহ মোট ৩জনের লাশ উদ্ধার ভারত থেকে বেনাপোল দিয়ে দেশে ফিরল বাংলাদেশি ৬ নারী চয়ন কে মামলা থেকে বাঁচাতেই প্রতিবন্ধী শরিফুলের... রাজাপুরে কৃতি শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ

ঠাকুরগাঁও-২ আসনের ধানের শীষের প্রার্থী মাওলানা আবদুল হাকিমের সংবাদ সম্মেলন

 হাসেম আলী, ঠাকুরগাঁও প্রতিনিধি: সমকাল নিউজ ২৪

ঠাকুরগাঁও-২ আসনের ধানের শীষের প্রার্থী কারাবন্দি মাওলানা আব্দুল হাকিম এর পক্ষে সংবাদ সম্মেলন করেছেন তার সহধর্মিনী জাকিয়া জাবিন।

 

দেশের সর্বচ্চো আদালতের আদেশ থাকার পরও জামিনে মুক্তি পাননি বলে অভিযোগ করে কারাবন্দি মাওলানা আব্দুল হাকিমের স্ত্রী বলেন, ঠাকুরগাও -২ আসনের ধানের শীষের প্রার্থী মাও.আব্দুল হাকিম তাঁকে গত ১নভেম্বর একটি মিথ্যা মামলায় গ্রেফতার দেখানোর পর ক্রমান্নয়ে ৭ মিথ্যা মামলা দেওয়া হয়।বর্তমানে মহামান্য হাইকোর্ট থেকে সকল মামলায় জামিনে আছেন তিনি।

তার পরেও মহামান্য সুপ্রিম কোর্টের একটি আদেশ রয়েছে তাঁকে হয়রানি বা নতুন কোন মামলায় গ্রেফতার না করার জন্য।তার পরও নতুন নতুন মামলা হচ্ছে তাঁর নামে।সর্বচ্চো আদালতের কোন আদেশ মানা হচ্ছে না।

 

ধানের শীষের প্রার্থী আব্দুল হাকিম মিথ্যা মামলায় আবারও গ্রেফতার হতে পারে মর্মে ধারনা হলে মহামান্য সুপ্রিম কোর্টে একটি আবেদন করা হয়। গত ১৮ ডিসেম্বর মহমান্য সুপ্রিম কোর্টের বিচারপতি মাইনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি মো.আশরাফুল কামাল এর সমন্বয়ে গঠিত বেন্ঞ্চ আবেদনটি শুনেন এবং মন্জুর করেন।সেই সাথে আদেশ দেন যে,মাওলানা আব্দুল হাকিম এর বিরুদ্ধে ইতিপূর্বে যদি নিদিষ্ট ক্রিমিনাল মামলা না থাকে তাহলে তাঁকে কোন ওয়ারেন্ট ছাড়া জেল থেকে বের হওয়ার সময় এবং নতুন কোন মামলায় গ্রেফতার করা যাবে না। এ আদেশটি গত ২৪ ডিসেম্বরে ঠাকুরগাওয়ে জেলা প্রশাসকসহ সকল দপ্তরে পৌছালেও আরো দুটি নতুন মামলায় শোন এরেস্ট দেখানোর চেস্টা করছে।এটি দেশের সর্বচ্চো আদালতকে অবমাননার সামিল বলে সংবাদ সম্মেলনে অভিযোগ করেন তিনি।

 

বৃহস্পতিবার দুপুরে শহরের হাজীপাড়াস্থ নিজ বাসভবনে মাও.আব্দুল হাকিমের স্ত্রী জাকিয়া জাবিন সাংবাদিক সম্মেলনে এসব অভিযোগ করেন।

 

তিনি আরো বলেন, ধানের শীষের পক্ষের কোন লোককে জনসংযোগে যেতে দিচ্ছে না।নৌকা মার্কার লোকজন সাধারণ ভোটারদের ভয় ভিতী প্রদর্শন করছেন।নৌকা ছাড়া অন্য মার্কায় ভোট দিতে চাইলে ভোট সেন্টারে না যাওয়ার জন্য হুমকি অব্যাহত রেখেছেন।ধানের শীষের লাগানো পোস্টার ছিড়ে দেওয়া হচ্ছে।পোস্টার ঝুলাতে দেওয়া হচ্ছে না।প্রচার মাইক ভেঙ্গে দেওয়া হচ্ছে।লাহিড়ী মুশফিকুরের বাড়ীতে সুতলি, পোস্টার ও ব্যানার পুলিশের সহায়তায় নিয়ে আসা হয়। নতুন নতুন মামলা সৃষ্টি করে শত শত মানুষকে আসামী করা হচ্ছে। তিনি আরো বলেন এসব কথা রিটার্নিং অফিসার, ইউএনও,ওসি ও বিজিবিকে বলেও কোন প্রতিকার পাওয়া যাচ্ছে না।

কৃত্রিম আগুনের ঘটনা ঘটিয়ে শত শত আসামী করা হচ্ছে।

 

তিনি গণমাধ্যমে এসব বিষয় তুলে ধরার জন্য অনুরোধ করেন।তিনি ধানের শীষের পক্ষের সকল নেতা কর্মী সমর্থকগণকে পুলিশ প্রশাসন দ্বারা মিথ্যা মামলা হামলা,গ্রেফতার ও হয়রানী বন্ধের আহবান জানান। সেই সংগে মহামান্য সুপ্রিম কোর্টে আদেশ মেনে মাও.আব্দুল হাকিমকে মুক্তি দেওয়ার আহবান জানান।

 

এ সময় সাংবাদিক সম্মেলনে মাও.আব্দুল হাকিমের ছেলে সিগবাতুল্লাহ ও তাঁর আইনজীবী জয়নাল আবেদিন উপস্থিত ছিল।

Print Friendly, PDF & Email

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ঠাকুরগাঁও বিভাগের সর্বশেষ
ঠাকুরগাঁও বিভাগের আলোচিত
ওপরে