৩রা জুন, ২০২০ ইং ২০শে জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
স্টেপ প্রকল্পের দুর্নীতি তদন্তে তিন সদস্যের কমিটি আগের ঢাকাটাকেই ফেরত পেয়েছি বর্ণবাদের শিকার গেইল, তুললেন ভয়ংকর অভিযোগ বাস ভাড়া কেন বাড়াবেন? সোনার দাম বৃদ্ধির রেকর্ড

ডেঙ্গু ও গুজব প্রতিরোধে এমপি পুত্রের সপ্তাহ ব্যাপী কর্মসূচি

 জাহিদুল ইসলাম মেহেদী সমকালনিউজ২৪

‘হবোনা আতংকিত ডেঙ্গুতে, দেবোনা কান গুজবে’ এই স্লোগানকে সামনে রেখে উপকূলীয় জেলা বরগুনায় ডেঙ্গু ও গুজব প্রতিরোধে সামাজিক সচেতনতা বৃদ্ধি ও পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান পরিচালনার উদ্দেশ্যে অ্যাড.সুনাম দেবনাথ ব্লাড ফাউন্ডেশন, বরগুনা বিগত ৫ আগস্ট ১৯ থেকে ১০ আগস্ট ১৯ পর্যন্ত সচেতনতা বৃদ্ধি কর্মসূচি এবং ৬ আগস্ট ১৯ থেকে ১০ আগস্ট ১৯ পর্যন্ত বিনামূল্যে চিকিৎসা সেবার লক্ষ্যে মেডিকেল ক্যাম্প কর্মসূচি আয়োজন করেন। এ উপলক্ষে শহরের কেন্দ্রস্থল সদর রোডস্থত মিজান টাওয়ারের সামনে একটি এবং টাউন হলস্থত বাসস্ট্যান্ড সংলগ্ন একটি মেডিকেল ক্যাম্প স্থাপন করা হয়!

উক্ত ৬ দিন ব্যাপি কর্মসূচি বিগত ৬ আগস্ট ১৯ বিকাল ৫.৩০ ঘটিকায় মেয়র, বরগুনা পৌরসভা শুভ উদ্ভোধন করেন, এসময় তার সাথে সভানেত্রীসহ বরগুনা মহিলা আওয়ামীলীগ, বরগুনা প্রেসক্লাবের সভাপতি, সাবেক উপজেলা চেয়ারম্যান, ৬নং ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান, সামাজিক সংগঠন বিডি ক্লিন, বরগুনা; পরিবেশ আন্দোলন, বরগুনা শাখাসহ বিভিন্ন মিডিয়া কর্মী এবং বরগুনার গণ্যমান্য ব্যক্তিগন উপস্থিত ছিলেন।

এই সামাজিক সচেতনতার কর্মসূচি উপলক্ষে এ্যাড. সুনাম দেবনাথ ব্লাড ফাউন্ডেশন, বরগুনার কর্মীরা ৫-৬ আগস্ট বরগুনার শহরের মোট ২৬টি শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের মাঝে সচেতনতা মূলক পরামর্শ ও সচেতনতা বিষয়ক লিফলেট, স্টিকার বিতারন করেন। ৭-৮ আগস্ট, বরগুনা পৌরসভার ৯টি ওয়ার্ডে প্রতিটি ঘরে ঘরে সচেতনতা বিষয়ক লিফলেট স্টিকার বিতরণ এবং জেলা প্রশাসক, বরগুনা এর নিয়মিত কর্মসূচি পরিস্কার পরিচ্ছন্ন বরগুনা আয়োজনে অংশগ্রহণ করেন। এছাড়া ৯ আগস্ট বরগুনা সদরে অবস্থিত দুইটি আশ্রায়ন প্রকল্প সহ শহরের সদরঘাট মসজিদে জুম্মা নামাজ শেষে মুসুল্লিদের মাঝে সচেতনতা বিষয়ক লিফলেট, স্টিকার বিতাড়ন করা হয়।

এছাড়াও শহরে অবস্থিত দুটি মেডিকেল ক্যাম্প থেকে প্রতিদিন গড়ে ২০ জন অসুস্থ রোগীকে বিনামূল্যে চিকিৎসাসেবা, ওষুধ বিতাড়ন করা হয়, বিগত ৫ দিনে প্রায় ৫৫ জন সন্দেহভাজন ডেঙ্গু আক্রান্ত রোগীদের বিনামূল্যে নির্দিষ্ট মেডিকেল ক্লিনিকে ডেঙ্গু পরীক্ষা করা হয়, এছাড়াও প্রায় ৫৫০ জন ব্যক্তিদের ফ্রী ব্লাড গ্রুপিং করা হয়। এছাড়াও ষষ্ঠ শ্রেনীর শিক্ষার্থী ইমাম হোসেন(১৪) নামে একজন ডেঙ্গু আক্রান্ত রোগী সনাক্ত করে প্রাথমিক চিকিৎসা শেষে উন্নত চিকিৎসার জন্য তাকে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। উক্ত মেডিকেল সেবা প্রদান আয়োজনে এ্যাড. সুনাম দেবনাথ ব্লাড ফাউন্ডেশন, বরগুনার সাথে উপকূল ডায়াগনিস্ট সেন্টার, বরগুনা মেডিকেল পার্টনার হিসেবে কার্যক্রমে অংশগ্রহণ করেন।

অ্যাড. সুনাম দেবনাথ ব্লাড ফাউন্ডেশন এর প্রধান নির্বাহী কাস্পিয়া দেবনাথ বলেন, আমরা মানুষের সেবা করতে এসেছি, মানুষের বিপদে পাশে আছি এবং মানুষের কল্যানে কাজ করাই আমাদের সংগঠনের মূল লক্ষ্য। আমরা সর্বদা মানুষের পাশে থাকতে চাই এবং সকলকে আমাদের পাশে চাই। আমরা সকলে হাতে হাত মিলিয়ে কাজ করলে শুধু ডেঙ্গু ও গুজব নয় এর থেকে ভয়াবহ সংকট মোকাবেলা করা সম্ভব।

উক্ত কর্মসূচির সফলতার পরিপ্রেক্ষিতে এ্যাড. সুনাম দেবনাথ ব্লাড ফাউন্ডেশন, বরগুনার প্রতিষ্ঠাতা সভাপতি এ্যাড. সুনাম দেবনাথ বলেন, যেহেতু ডেঙ্গু ও গুজব এখানে ধ্বংস হয়নি, তাই আমরা সাধারণ মানুষের পাশে থাকার উদ্দেশ্যে চাচ্ছি এমন আয়োজন ঈদের ছুটির পরও চালিয়ে যেতে। এবং এইরকম সময়ে আমরা সবসময়ই মানুষের পাশে থাকবো, এই অঙ্গীকার হোক আমাদের।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
বরগুনা বিভাগের সর্বশেষ
বরগুনা বিভাগের আলোচিত
ওপরে