১৩ই ডিসেম্বর, ২০১৯ ইং ২৮শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
বাবুগঞ্জ উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন... চাঁদপুরে আওয়ামী লীগের দু’গ্রুপের সংঘর্ষে সভাপন্ড।... ছাতকে শ্রীপতিপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের পরিচালনা... বালু উত্তোলনে ঝুঁকিপূর্ণ হয়ে উঠেছে জাফলং সেতু বিরামপুরে ডিজিটাল বাংলাদেশ দিবস পালন

ডেঙ্গু প্রতিরোধে সিএমপি স্কুল-কলেজ প্রাঙ্গন পরিষ্কারের উদ্যোগ!

 জে.জাহেদ, চট্টগ্রাম প্রতিনিধি: সমকালনিউজ২৪

ডেঙ্গু প্রতিরোধে শিক্ষা প্রতিষ্ঠানের খেলার মাঠ ও ভবনের আশেপাশ পরিষ্কার রাখার নির্দেশনা দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

যার ধারাবাহিকতায় চট্টগ্রাম নগরীর ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান সিএমপি স্কুল এন্ড কলেজের খেলার মাঠ ও স্কুল ভবন গুলোতে জমে থাকা পানি দ্রুত সরিয়ে ফেলা হয়েছে পরিচালনা পরিষদের উপ-পরিচালক ও সিএমপি কাইন্টার টেরোরিজম বিভাগের অতিরিক্ত উপ পুলিশ কমিশনার মোহাম্মদ মঈনুল ইসলাম এর উপস্থিতিতে।

মঙ্গলবার (৩০শে জুলাই) দুপুরে ডেঙ্গু প্রতিরোধে আগাম ব্যবস্থা নিতে স্কুলের চারপাশ ও জমা থাকা পানি সহ ঝোঁপঝাড় পরিস্কার করা হয়। স্কুলের ছাত্রছাত্রীদের নিরাপদ রাখতে এই অভিযান পরিচালনা করা হয়।

এছাড়াও খেলার মাঠ ও প্রতিষ্ঠানের ভবনগুলো নিয়মিত পরিস্কার রাখতে নির্দেশনা দেওয়া হয়। মাঠ বা ভবনে জমে থাকা পানি দ্রুত সরিয়ে সৌন্দর্যবধর্নে ফুলের টবগুলো নিয়মিত পরিষ্কার করার কথা জানান পরিচালনা পরিষদের উপ-পরিচালক।

এছাড়া ডেঙ্গু প্রতিরোধের উপায়গুলো প্রতিদিন শিক্ষার্থীদের ক্লাসে জানাতে শিক্ষকদের অবগত করেন অধ্যক্ষ শিবলী সাদিক।

সম্প্রতি দেশের বিভিন্ন স্থানে ডেঙ্গু রোগের প্রকোপ দেখা দিয়েছে। বিশেষজ্ঞদের ধারনা, সর্তকতা অবলম্বন করলে এ রোগ থেকে নিস্তার পাওয়া সম্ভব। জমে থাকা পানি এডিস মশার উপযুক্ত প্রজনন কেন্দ্র।

সুতরাং পরিস্কার পরিচ্ছন্নতা রাখলে অনেকাংশে নিশ্চিত থাকা যায়। অভিযানের সময় উপস্থিত ছিলেন সিএমপি স্কুল এন্ড কলেজের অন্যান্য শিক্ষক শিক্ষিকাবৃন্দ ও কর্মচারীরা।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
চট্টগ্রাম বিভাগের সর্বশেষ
চট্টগ্রাম বিভাগের আলোচিত
ওপরে