২১শে মে, ২০১৯ ইং ৭ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
গাড়ি থেকে নেমে কৃষকের ধান কাটতে মাঠে নেমে গেলেন... রাজারহাটে নন এমপিও শিক্ষাপ্রতিষ্ঠানগুলো ক্রমশ বিলীন... আইসিসির দেওয়া ‘বিশেষ সুযোগ’ নিচ্ছে না বাংলাদেশ! হানিমুন থেকে ফিরেই শ্রাবন্তীর স্বামীর মাথায় হাত ! বহিষ্কার হয়ে আত্মহত্যার চেষ্টা সেই ছাত্রলীগ নেত্রীর

ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি নির্বাচনে ভোটগ্রহণ সমাপ্ত

 অনলাইন ডেস্কঃ সমকাল নিউজ ২৪
ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি নির্বাচনে ভোটগ্রহণ সমাপ্ত

ভোটারদের স্বল্প উপস্থিতির মধ্য দিয়ে বৃহস্পতিবার ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র পদের উপনির্বাচনে এবং ঢাকা উত্তর ও দক্ষিণ সিটির ১৮টি করে নতুন ওয়ার্ডে কাউন্সিলর পদে ভোটগ্রহণ সমাপ্ত হয়েছে। খবর ইউএনবি’র।

সকাল ৮টা থেকে শুরু হওয়া ভোটগ্রহণ চলে বিকাল ৪টা পর্যন্ত।

আওয়ামী লীগের মেয়র প্রার্থী আতিকুল ইসলাম সকাল ৯টা ১০ মিনিটের দিকে রাজধানীর উত্তরা এলাকায় নবাব হাবিবুল্লাহ মডেল স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রে ভোট দেন।

জাতীয় পার্টি মনোনীত প্রার্থী শাফিন আহমেদ গুলশান এলাকায় মানারাত ইন্টারন্যাশনাল স্কুল কেন্দ্রে ভোট দেন দুপুর ১২টা ২০ মিনিটের দিকে।

বিভিন্ন ভোটকেন্দ্র ঘুরে দেখা যায়, বৃষ্টির কারণে সকালের দিকে ভোটারদের উপস্থিতি ছিল খুবই কম। তবে নতুন ওয়ার্ডগুলোতে কাউন্সিলর নির্বাচন উপলক্ষে ভোটারদের উপস্থিতি ছিল তুলনামূলক বেশি।

ভোটগ্রহণের প্রথম চার ঘণ্টায় গুলশান, মহাখালী, তেজগাঁও, মোহাম্মদপুর ও উত্তরা এলাকায় গিয়ে দেখা যায় ভোটারদের উপস্থিতি অনেক কম। সেখানে নির্বাচনী কর্মকর্তা, পোলিং এজেন্ট ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের অলস সময় কাটাতে দেখা যায়।

দুপুর ১২টার পর সময় বাড়ার সাথে সাথে কেন্দ্রগুলোতে ভোটারদের উপস্থিতি কিছুটা বাড়তে থাকে।

ভোটকেন্দ্রগুলোর প্রিজাইডিং কর্মকর্তারা জানান, ভোটারদের কম উপস্থিতির মূল কারণ খারাপ আবহাওয়া।

এদিকে প্রধান নির্বাচন কমিশনার কেএম নুরুল হুদা বলেছেন, দুই সিটি করপোরেশন নির্বাচনে ভোটার উপস্থিতি কম হওয়ার দায় নির্বাচন কমিশনের নয়।

উত্তরার আইইএস স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রে ভোট দেয়ার পর তিনি সাংবাদিকদের বলেন, ‘ভোটকেন্দ্রে ভোটারদের উপস্থিতি নিশ্চিত করার দায়িত্ব প্রার্থী ও রাজনৈতিক দলগুলোর।’

সিইসির ভাষায়, কমিশনের দায়িত্ব নির্বাচনী পরিবেশ তৈরি করা, ভোটারদের ভোটকেন্দ্রে আনা নয়।

সাংবাদিকদের অপর এক প্রশ্নের জবাবে সিইসি বলেন, যদিও সকালে ভোটারদের উপস্থিতি কম, তবে দিনের শেষ দিকে ভোটারদের উপস্থিতি বাড়বে।

ভোটারদের কম উপস্থিতির কারণ হিসেবে হুদা বলেন, কিছু বড় রাজনৈতিক দল নির্বাচনে অংশ না নেয়ায়ও ভোট দেয়ার ক্ষেত্রে ভোটারদের আগ্রহ কম।

ঢাকা উত্তর সিটি করপোরেশনে মেয়র পদে পাঁচজন, ১৮টি সাধারণ কাউন্সিলর পদে ১১৬ জন ও নারীদের জন্য সংরক্ষিত ছয়টি পদে ৪৫ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। একজন সাধারণ কাউন্সিলর বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

মেয়র পদে রয়েছেন- আওয়ামী লীগের আতিকুল ইসলাম (নৌকা), জাতীয় পার্টির শাফিন আহমেদ (লাঙ্গল), এনপিপি’র আনিসুর রহমান (আম), পিডিপি’র শাহীন খান (বাঘ) ও স্বতন্ত্র প্রার্থী আবদুর রহিম (টেবিল ঘড়ি)।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে ১৮টি সাধারণ কাউন্সিলর পদে ১২৫ জন ও নারীদের জন্য সংরক্ষিত ছয়টি পদে ২৪ জন নির্বাচন করছেন।

Print Friendly, PDF & Email

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ওপরে