২০শে আগস্ট, ২০১৯ ইং ৫ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
ই’য়াবা সহ আটক-১ মহাদেবপুর-ছাতড়া সড়ক খানাখন্দে ভরা; দূর্ভোগ চরমে বগুড়ায় স্বেচ্ছাসেবকদলের ৩৯তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন সাংবাদিক ইকবাল হোসেনের শ্বশুরের ইন্তেকালে শোক প্রকাশ দুর্গাপুরে মা সমাবেশ

ঢাকা টু তালতলী নিয়মিত লঞ্চ চালুর দাবীতে মানববন্ধন

 কে.এম রিয়াজুল ইসলাম,তালতলী, সমকাল নিউজ ২৪

বরগুনা ::   ঈদে ঘরমুখী মানুষের ভোগান্তি কমাতে ও নিয়মিত বরগুনার তালতলীতে ঢাকা-তালতলী নৌরুটে লঞ্চ চালুর দাবীতে মানববন্ধন করেছে বিভিন্ন সামাজিক সংগঠন।

মঙ্গলবার (১৩ আগস্ট ) বেলা ১২টার দিকে তালতলী উপজেলা পরিষদ সড়ক রোডে এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

তালতলী উপজেলার  সর্বস্থরের ব্যনারে ঘন্টা ব্যাপি এ মানববন্ধনের আয়োজন করা হয়।

মানববন্ধন বক্তব্য রাখেন- জেলা আওয়ামীলীগ এর স্বাস্থ্য ও জনসংখ্যা সম্পাদক ফজলুল হক জোমাদ্দার, ব্যবসায়ী কমিটি সাংগঠনিক সম্পাদক শাহজাহান টুকু,উপজেলা আওয়ামীলীগের প্রচার সম্পাদক মারুফ রায়হান তপু, সমাজ সেবক শামিম পাটোয়ারী ও মনির মাজি ও ছাত্রলীগের সাবেক সভাপতি রাসেদ আহম্মেদ ও সাধারন সম্পাদক মিরাজ জোমাদ্দার ও ছাত্রদলের সাবেক কেন্দ্রীয় সংসদের সহ সম্পাদক আকন মামুন,উপজেলা ছাত্রদলের সাবেক সভাপতি সাইফুল ইসলাম মামুন ও বর্তমান সভাপতি আতিকুর রহমান অসিমসহ উপজেলা আওয়ামীলীগ ও বিএনপি নেতৃবৃন্দ ও তালতলী বাজারে সাধারণ ব্যবসায়ীরা।

এ সময় বক্তারা বলেন, দেশের দক্ষিণাঞ্চল তালতলী উপজেলা একটি গুরুত্বপূর্ণ উপজেলা। তালতলী থেকে প্রতিদিন দুই থেকে তিন শত লোক ঢাকা যাতায়াত করেন । তালতলীতে কুয়াকাটায় পরে দ্বিতীয় সম্ভবনাময় বিশাল শুভ সন্ধা সি বিচ ও সোনাকাটা টেংরাগিরি টুরিজম রয়েছে এবং কুয়াকাটা ভ্রমণ করতে আশা পযটকরা তালতলীর এই শুভ সন্ধা সি বিচ ও টেংরাগিরি টুরিজমে ঘুরতে আসেন।

বক্তারা আরও বলেন উপজেলার তেতুলবাড়িয়া এলাকার সমুদ্রবন্দর সংলগ্ন পায়রা নদীতে খুলনা শিপইয়ার্ড এর সম্প্রসারিত অংশ হিসাবে ১৬২ একর এবং বাংলাদেশ ইস্পাত ও প্রকৌশল কর্পোরেশনের মাধ্যমে ১০৫ একর জমিতে পৃথক দু`টি ভারী জাহাজ নির্মাণ ও জাহাজ ভাংগা শিল্প কারখানা বাস্তবায়ন হতে চলছে ৷

এদিকে ৪৫০ কোটি টাকা ব্যয়ে উপজেলার নিশাবাড়িয়া ইউনিয়নে ৩৫০ মেগাওয়াট কয়লা ভিত্তিক তাপ বিদ্যুৎ কেন্দ্র নির্মাণ কাজ চলছে যা ২০২২ সালে জাতীয় গ্রিডে দেওয়া হবে।

এজন্য তালতলী টু ঢাকা লঞ্চ চালু হলে পযটকরা সরাসরি এখানে ঘুরতে আসতে পারবে এবং তালতলীর উন্নয়নের গতি বাড়িয়ে দিবে বলে দাবী তাদের। দ্রুত এ দাবী বাস্তবায়ন হবে বলে আশা করেন তারা।

Print Friendly, PDF & Email

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
বরগুনা বিভাগের আলোচিত
ওপরে