২১শে সেপ্টেম্বর, ২০১৯ ইং ৬ই আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
চাঁদপুরে ইলিশের আমদানী বাড়লেও দাম না কমায় হতাশ ক্রেতারা আত্রাইয়ে পানিতে ডুবে মাদ্রাসা ছাত্রীর মৃ’ত্যু; ১৯... পাইকগাছায় ভুয়া ঠিকানা দিয়ে বিয়ে করে দুই লক্ষ টাকা... বাল্যবিবাহ-ই’ভটিজিং-স’ন্ত্রাস ও মা’দক প্রতিরোধে... বরগুনায় ৬ষ্ট শ্রেনীর মাদরাসা ছাত্রীকে ধর্ষণের চেষ্টার ...

ঢাকা বিভাগের শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান ‘ঢাকা কলেজ’

 অনলাইন ডেস্ক সমকালনিউজ২৪

প্রতিষ্ঠার পর থেকে বেশ সুনামের সাথেই এগুচ্ছে উপমহাদেশের প্রথম আধুনিক শিক্ষা প্রতিষ্ঠান ঢাকা কলেজ। বরাবরের ন্যায় এবারও ‘জাতীয় শিক্ষা সপ্তাহ-২০১৯’ এ নিজেদের শেষ্ঠত্ব ধরে রেখেছে ঐতিহ্যবাহী এই কলেজটি।

রোববার (৩১ মার্চ) শিক্ষা মন্ত্রনালয় থেকে ঘোষিত ‘জাতীয় শিক্ষা সপ্তাহ-২০১৯’ ঢাকা বিভাগের শেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে মনোনীত হয়েছে ঢাকা কলেজ।

এখানেই শেষ নয়, ‘জাতীয় শিক্ষা সপ্তাহ-২০১৯’ এ শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠানের পাশাপাশি শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান হিসেবে মনোনীত হয়েছেন অধ্যক্ষ প্রফেসর মোঃ মোয়াজ্জম হোসনে মোল্লাহ্ এবং শ্রেষ্ঠ শিক্ষক নির্বাচিত হয়েছেন (কলেজ) মোঃ আব্দুল হামিদ, রসায়ন বিভাগ (ঢাকা কলেজ)।

প্রসঙ্গত, ঢাকা কলেজের শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান (কলেজ) হিসেবে যিনি নির্বাচিত হয়েছেন, তিনি ঢাকা কলেজের সাবেক ছাত্র (১৯৭৫ সালের এইচএসসি ব্যাচের ছাত্র)।

এ‌মন ঈর্শান্বিত সাফল্যে ঢাকা কলেজ প্রশাসন থেকে শুরু করে, শিক্ষক-শিক্ষির্থী এবং সাধারণ কর্মচারীগণ খুবই আনন্দিত। তারা মনে করেন প্রতি বছর সাফল্যের ধারা অব্যহত রাখবে প্রতিষ্ঠানটি।

উল্লেখ্য, ১৯৪১ সালে ১৮ জুলাই, ‘নিজেকে জানো’ এমন নীতিবাক্য নিয়ে ঢাকার প্রাণকেন্দ্রে প্রতিষ্ঠিত হয় উপমহাদেশের এই শ্রেষ্ঠ প্রতিষ্ঠানটি।এরপর থেকে বহু বাধা বিপত্তি মাড়িয়ে স্বমহিমায় এগিয়ে যাচ্ছে ঢাকা কলেজ।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ওপরে