২রা এপ্রিল, ২০২০ ইং ১৯শে চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
বৈশ্বিক করোনা ক্রাইসিসে নিরাপত্তা হীনতায় বাংলাদেশ... পটুয়াখালীতে করোনার কারনে হুমকির মুখে তরমুজ চাষীরা,... নিম্নআয়ের মানুষের মাঝে তিতাস আমাদের গর্ব নামক সামাজিক... নোভেল করোনা ভাইরাস সচেতনতায় ছাত্রলীগ নেতা নাঈমের... করোনা: খাবার নিয়ে বাড়ি বাড়ি ছুটছেন কুতুবদিয়ার ওসি

তরুণ সঙ্গীত পরিচালক পৃথ্বীরাজ আর নেই

  সমকালনিউজ২৪

দেশের মেধাবী জনপ্রিয় গায়ক, সুরকার ও সংগীত পরিচালক পৃথ্বীরাজ আর নেই। নিজ স্টুডিওতে কাজ করা অবস্থায় হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মারা যান তিনি।

রোববার (১৫ ডিসেম্বর) ভোরে আনুমানিক সাড়ে চারটায় তার মৃত্যু হয়।

জানা যায়, পৃথ্বীরাজ কিছুদিন ধরে শারীরিকভাবে অসুস্থ থাকলেও বর্তমান সময়ে বেশ সুস্থ হয়ে উঠছিলেন। রোববার হঠাৎ করেই হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মারা যান।

পৃথ্বীরাজের ছোট ভাই ঋতুরাজ জানিয়েছেন, আজ জোহরের নামাযের পর তার জানাজা অনুষ্ঠিত হবে। আজিমপুর কবরস্থানে তাকে সমাহিত করা হবে।

ঢাকার এক সংগীত পরিবারে জন্মগ্রহণ করেন পৃথ্বীরাজ। গান শেখেন পণ্ডিত অজয় চক্রবর্তী ও আচার্য জয়ন্ত বোসের কাছে। এক দশক আগে পরপর বেশ কিছু গান উপহার দিয়ে পরিচিতি পান পৃথ্বীরাজ। শাস্ত্রীয় সংগীতে তার বেশ ভালো দখল ছিল। তার নিজের গান ও সংগীত পরিচালনায় এর ছাপ পাওয়া যায়। নজরুল সংগীত তার ভীষণ পছন্দের ছিল। সম্প্রতি তার সংগীত পরিচালনায় রেহানের গাওয়া ‘আমার এই বাজে স্বভাব কোনদিন যাবে না’ আলোচনার আসে।

পৃথ্বীরাজ এবিসি রেডিও ৮৯.২’তে কর্মরত ছিলেন। পাশাপাশি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র নিয়ে কাজ করছিলেন সম্প্রতি।

 

‘বিদ্রঃ সমকালনিউজ২৪.কম একটি স্বাধীন অনলাইন পত্রিকা। সমকালনিউজ২৪.কম এর সাথে দৈনিক সমকাল এর কোন সম্পর্ক নেই।’

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ওপরে