২রা জুন, ২০২০ ইং ১৯শে জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
বিয়ের এত বছর পরেও কেনো এই তারকরা নিঃসন্তান ! যেভাবে লোক ঠকানো হচ্ছে তাতে আমি সুস্থ হয়েও আবার অসুস্থ... বাস ভাড়া বৃদ্ধির প্রতিবাদে বগুড়ায় মানববন্ধন বরগুনায় ভিজিএফ চাল আত্মসাতের অভিযোগে দুই ইউপি... নন্দীগ্রামে করোনায় চিকিৎসক আক্রান্ত

তালতলী উপজেলা পরিষদ নির্বাচন ইসি কর্তৃক বাতিল হওয়ার ৪৮ ঘন্টা পরে প্রার্থীতা ফিরে পেয়েছেন আওয়ামীলীগ প্রার্থী রেজবী

 হায়াতুজ্জামান মিরাজ আমতলী, সমকালনিউজ২৪

নির্বাচন কমিশন কর্তৃক বাতিল হওয়ার ৪৮ ঘন্টা পরে তালতলী উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী রেজবী-উল-কবির জোমাদ্দারের প্রার্থীতা ফিরিয়ে দিয়েছে হাইকোর্ট।

জানাগেছে, সরকারী কাজে বাঁধা ও নির্বাচনী আচরন বিধি লঙ্ঘনের দায়ে শনিবার রাতে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী রেজবী-উল-কবির জোমাদ্দারের প্রার্থীতা বাতিল করে নির্বাচন কমিশন। রবিবার কমিশনের এ সিন্ধান্তের বিরুদ্ধে ও প্রার্থীতা ফিরে পেতে হাইেেকার্টে আবেদন করেন আওয়ামীলীগ মনোনীত প্রার্থী রেজবী-উল-কবির জোমাদ্দার। রবিবার ইসি কর্তৃক প্রার্থীতা বাতিল বিষয়ে হাইকোর্টের ষষ্ঠ বেঞ্চে শুনানী জন্য আবেদন করেন প্রার্থী রেজবী। সংশ্লিষ্ট বিচারপতি এ বিষয়ে শুনানী না করে নির্বাচন সংক্রান্ত আদালত হাইকোর্টের নবম বেঞ্চে শুনানীর জন্য পাঠিয়ে দেন। সোমবার দুপুরে হাইকোর্টর নবম বেঞ্চে প্রার্থীতা বাতিল আদেশের বিরুদ্ধে শুনানী হয়। বিচারপতি কেএম জেবি হাসান ও বিচারপতি খায়রুল আলম শুনানী শেষে ইসি কর্তৃক প্রার্থীতা বাতিলের আদেশ স্থগিত করে রেজবী-উল-কবির জোমাদ্দারের প্রার্থীতা বৈধ ঘোষনা করেন।

তালতলী উপজেলা পরিষদ নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন অফিসার দিলীপ কুমার হালদার জানান, সরকারী কাজে বাঁধা ও নির্বাচনী আচরন বিধি লঙ্ঘনের দায়ে ইসি প্রার্থী রেজবী-উল-কবির জোমাদ্দারের প্রার্থীতা বাতিল করেছিল। মৌখিকভাবে শুনেছি এ আদেশের বিরুদ্ধে হাইকোর্টে আপিল করে প্রার্থীতা ফিরে পেয়েছেন প্রার্থী রেজবী-উল-কবির জোমাদ্দার। আমি এখন পর্যন্ত এ সংক্রান্ত কোন চিঠি হাতে পাইনি।

আওয়ামীলীগ মনোনিত প্রার্থী তালতলী উপজেলা আওয়ামীলীগ সভাপতি রেজবী-উল-কবির জোমাদ্দার বলেন, অন্যায়ভাবে আমার প্রার্থীতা বাতিল করেছিল নির্বাচন কমিশন। হাইকোর্টে আপিল করে আজ আমি আমার প্রার্থীতা ফিরে পেয়েছি।

উল্লেখ্য গত ১২ জুন বুধবার সন্ধ্যার পর থেকে রাত ১১টা পর্যন্ত তালতলী উপজেলার নিদ্রা সুলিজ বাজার এলাকায় কয়েক দফায় নৌকা সমর্থক

ও আনারস সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় পুলিশ ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে ঘটনাস্থলে গেলে তাদের উপর হামলার ঘটনা ঘটে।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
বরগুনা বিভাগের আলোচিত
ওপরে