২১শে আগস্ট, ২০১৯ ইং ৬ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
বগুড়ায় বিশ্ব আলোকচিত্র দিবস পালিত চাঁদপুরে মাদ্রাসা ছাত্র হ’ত্যার ঘটনায় আটক-১; মাথা... ফেনীতে ইসলামিক ফাউন্ডেশন কর্তৃক বঙ্গবন্ধু’র ৪৪তম... আত্রাইয়ে হারিয়ে যাচ্ছে ঐতিহ্যবাহী মাটির বাড়ি ঘর বরগুনায় স্বেচ্ছাসেবকদলের ৩৯ তম প্রতিষ্ঠা বার্ষিকী...

তালতলী উপজেলা পরিষদ নির্বাচন আচরন বিধি লংঘন, পুলিশের লাঠিচার্জ ও ইউএনও’র হুশিয়ারী!

 হায়াতুজ্জামান মিরাজ,আমতলী, সমকাল নিউজ ২৪

বরগুনার তালতলীতে উপজেলা পরিষদ নির্বাচনে আচরন বিধি লংঘন করে আওয়ামীলীগ মনোনিত প্রার্থীর সাথে সাক্ষাৎ করতে আসার পথে মোবাইল কোর্ট পরিচালিত পুলিশের লাঠিচার্জের শিকার হন প্রত্যন্ত অঞ্চলের সংখ্যালঘু হিন্দু সম্প্রদায়ের মহিলা কর্মীরা। মঙ্গলবার রাতে উপজেলা শহরের বটতলা নামক স্থানে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানাগেছে, উপজেলার আঙ্গারপাড়া এলাকার হিন্দু সম্প্রদায়ের মহিলা কর্মীরা অটোবাইক ও মোটরসাইকেল যোগে ২০/২৫ জন কর্মী সমর্থক আওয়ামীলীগ মনোনিত প্রার্থী রেজবি-উল-কবির জোমাদ্দারের সাথে সাক্ষাৎ করতে আসে। এ সময় তালতলীর বটতলা নামক স্থানে মোবাইল কোর্ট পরিচালনাকারী নির্বাহী ম্যাজিষ্ট্রেট ইয়ানুর রহমানের সামনে পরে। সে সময় তার সাথে থাকা পুলিশ ওই হিন্দু মহিলা কর্মী সমর্থকদের উপর লাঠি চার্জ করেন। এতে ২ জন মহিলাসহ ৫ জন আহত হয়েছে।

এ ঘটনায় স্থানীয় আওয়ামীলীগ কর্মীদের তোপের মুখে পরে নির্বাহী ম্যাজিষ্ট্রেট ইয়ানুর রহমান ও পুলিশ হিন্দু সম্প্রদায়ের মহিলা কর্মীদের রেখেই দ্রুত ঘটনাস্থল ত্যাগ করেন। পরে রাত সাড়ে দশটার দিকে তালতলী সরকারি মাধ্যমিক বিদ্যালয় অফিস কক্ষে এক বৈঠকে উপজেলা নির্বাহী অফিসার দীপায়ন দাশ শুভ আওয়ামীলীগ সমর্থিত প্রার্থী রেজবি-উল কবির জোমাদ্দারকে কঠোর হুশিয়ারী করে দিয়েছেন।

আওয়ামীলীগ সমর্থিত প্রার্থী রেজবি-উল-কবির জোমাদ্দার বলেন, কর্মী ও সমর্থকদের আচরন বিধি লঙ্ঘনের বিষয়টি তিনি জানেন না। আমার সাথে দেখা দিতে আসা মহিলা হিন্দু কর্মী ও সমর্থকদের উপর পুলিশের লাঠিচার্জের ঘটনাটি অত্যন্ত দুঃখজনক।

উপজেলা নির্বাহী অফিসার দীপায়ন দাশ শুভ বলেন, আচরনবিধি লঙ্ঘন করে মিছিল করার সময় মোবাইল কোর্ট পরিচালনা করা নির্বাহী ম্যাজিষ্ট্রেটের সাথে খারাপ আচরন করার অভিযোগ রয়েছে নৌকা সমর্থিত প্রার্থীর কর্মী ও সমর্থকদের বিরুদ্ধে। কর্মী সমর্থকরা অতি উৎসাহী হয়ে সরকারের সুনাম ক্ষুন্ন হয় এমন কর্মকান্ড ও আচরনবিধি লঙ্ঘন করলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

উল্লেখ্য, আগামী ১৮ জুন তালতলী উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে।

Print Friendly, PDF & Email

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
বরগুনা বিভাগের আলোচিত
ওপরে