২৫শে এপ্রিল, ২০১৯ ইং ১২ই বৈশাখ, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
তানিয়ার চোখ দিয়ে বের হচ্ছে পাথর, ধান ও পাতা! ধেয়ে আসছে শক্তিশালী ঘূর্ণিঝড় প্রেমিকের প্রতারণা, ভিডিও কলে জীবন দিল ইডেন ছাত্রী! রোহিঙ্গা ক্যাম্পে আগুন, মসজিদসহ ৩০ ঘর ভস্মীভূত রাজশাহীর চারঘাটে মানসম্মত প্রাথমিক শিক্ষা নিশ্চিতকরণে...

দক্ষিণ আফ্রিকায় ৭ দিনে তিন বাংলাদেশী খুন।

 অনলাইন ডেস্ক। সমকাল নিউজ ২৪

বিভিন্ন দেশের ২০ লাক্ষেরও বেশি অভিবাসী বাস করেন দক্ষিণ আফ্রিকায় । সম্প্রতি দেশটিতে বেশ কয়েক জন বাংলাদেশী সন্ত্রাসী হামলায় প্রাণ হারিয়েছেন। সর্বশেষ গত এক সপ্তাহে হত্যাহাণ্ডের শিকার হয়েছেন তিন জন বাংলাদেশী। নিহতদের স্বজনরা বলছেন, দাবীকৃত চাঁদা না পেয়ে স্থানীয় সন্ত্রাসীরা তাদের হত্যা করেছে।

গত ২৩ জানুয়ারী রাতে নর্থ-ওয়েস্ট প্রভিন্সের রাস্টেনবার্গে নিজের দোকানে মহিন উদ্দিন মহিন (৪০) নামে এক বাংলাদেশীকে গুলি করে হত্যা করে সন্ত্রাসীরা। নিহতের গ্রামের বাড়ি ফেনী জেলার দাগনভূঞার চন্দ্রদ্বীপ গ্রামে। তিন বছর আগে তিনি দক্ষিণ আফ্রিকায় পাড়ি জমান।

এরপর ২৭ জানুয়ারী জোহানেসবার্গে সন্ত্রাসীদের গুলিতে গুরুতর আহত হন সিরাজুল ইসলাম মোল্লা নামে এক বাংলাদেশী। পরে স্থানীয় একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। তিনি মাদারীপুরের সন্ন্যাসীর চর গ্রামের হাজী নুর উদ্দিনের ছেলে।

একই দিন বিকেলে দেশটির জুলু নাটাল প্রভিন্সের পিটা মেরিজবার্গে মোহাম্মদ শাহপরান নামে আরেক বাংলাদেশী হত্যাকাণ্ডের শিকার হন। তার গ্রামের বাড়ি ফেনীর মহিপালের মধ্যম চাডিপুরে। তার বাবার নাম পেয়ার আহাম্মদ ভূঁইয়া। তিনি প্রায় ১৩ বছর ধরে আফ্রিকায় বাস করছেন।

নিহত তিন জনের স্বজনদের সঙ্গে কথা বলে জানা গেছে, মহিনকে হত্যা করা হয়েছে চাঁদা না দেয়ায়। সিরাজ খুন হয়েছেন একদল ডাকাতের হাতে। আর শাহপরান প্রাণ হারান কথা কাটাকাটির জেরে।

Print Friendly, PDF & Email

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ওপরে