১৭ই জুলাই, ২০১৯ ইং ২রা শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
যেভাবে জানা যাবে এইচএসসি ও সমমানের ফল এইচএসসি ও সমমানের পাস ৭৩.৯৩ শতাংশ জৈন্তাপুরে বন্যা দূর্গতদের মধ্যে চাল বিতরন প্রতিবাদ প্রধান সাক্ষী ও রিফাতের স্ত্রী মিন্নিকে গ্রেপ্তার...

দক্ষ তরুণরাই দেশের উন্নয়নে সহায়ক হবে : মেয়র লিটন

  সমকাল নিউজ ২৪

রাজশাহী প্রতিনিধি: রাজশাহী সিটি কপোরেশনের মাননীয় মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেছেন, বর্তমান সরকার অসংখ্য পলিটেকনিক ইনস্টিটিউট এবং বিভিন্ন জায়গায় স্কিল ডেভেলপমেন্টের জন্যে ভোকেশনাল কোর্সগুলো চালু করেছে। জেলা থেকে উপজেলা পর্যায় পর্যন্ত দক্ষ জনশক্তি গড়ে তোলার লক্ষ্যে কাজ করছে সরকার।

আজ শনিবার সকালে রাজশাহী পলিটেকনিক ইনস্টিটিউটে ‘স্কিল্স কম্পিটিশন (আঞ্চলিক পর্যায়)-২০১৮ উপলক্ষ্যে আয়োজিত র‌্যালির উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মাননীয় মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন আরো বলেন, ইতোপূর্বে আমাদের বাংলাদেশ থেকে বিদেশে কাজ করতে যারা গেছেন, তারা দক্ষতার অভাবে ভালো কাজ পেত না। কিংবা অদক্ষ শ্রমিক হিসেবে অনেক কম অর্থ উপার্জন করত। সেই দিক থেকে ভারত, শ্রীলংকা, ফিলিপাইন-এই সমস্ত দেশগুলো বাজারগুলো দখল করে রেখেছিল। এখন আশার বিষয় বর্তমান সরকারের বাস্তবমুখী পদক্ষেপের কারণে আজকে বাংলাদেশের তরুণ জনশক্তি বেশি দক্ষ হয়ে উঠছে।

জানা গেছে, আজ সকালে বেলুন ও পায়রা উড়িয়ে র‌্যালির উদ্বোধন করেন মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। শিক্ষক-শিক্ষার্থীদের অংশগ্রহণে র‌্যালিটি রাজশাহী পলিটেকনিক ইনস্টিটিউট থেকে শুরু হয়ে শহীদ এএইচএম কামারুজ্জামান চত্বর ঘুরে পুনরায় ইনস্টিটিউটের সামনে গিয়ে শেষ হয়।

র‌্যালিতে আরো উপস্থিত ছিলেন রাজশাহী সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র-২ ও ১ নং ওয়ার্ড কাউন্সিলর রজব আলী, রাজশাহী পলিটেকনিক ইনস্টিটিউটের অধ্যক্ষ প্রকৌশলী ফরিদ উদ্দিন আহম্মেদ প্রমুখ। র‌্যালি শেষে সেমিনারে প্রবন্ধ উপস্থাপন ও উক্ত প্রবন্ধের উপর আলোচনা অনুষ্ঠিত হয়।

Print Friendly, PDF & Email

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ওপরে