২৬শে জুন, ২০১৯ ইং ১২ই আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
মনোহরগঞ্জে বসত বাড়িতে সশস্ত্র হামলা ভাঙচুর ও লুটপাট বরগুনায় নয়ন বন্ডের দায়ের কোপে রিফাতের মৃত্যু! বগুড়ায় ছিনতাই আক্রমনে আহত ৪ দা দিয়ে কুপিয়ে যাচ্ছিল দুই সন্ত্রাসী, যার ভিডিও... বরগুনা সদর উপজেলার গৌরিচন্না ইউপির উন্মুক্ত বাজেট...

দানবীর ও সমাজ সেবক আলহাজ্ব মরহুম আবদুল মুবিন চৌধুীর চির নিদ্রায় শায়িত!

 মোঃ আলাউদ্দীন,হাটহাজারী সমকাল নিউজ ২৪

হাটহাজারী অনলাইন প্রেসক্লাবের উপদেষ্টা ব্যারিষ্টার বদরুল আলম চৌধুরীর পিতা দানবীর ও সমাজ সেবক আলহাজ্ব মরহুম আবদুল মুবিন চৌধুীর’র দাফন সম্পন্ন হয়েছে।

সোমবার (৮এপ্রিল) আছরের নামাজের পর মরহুমের নিজ গ্রাম উপজেলার ২নং ধলই ইউনিয়নের হাধুর খিল কমিউনিটি ক্লিনিক সংলগ্ন মসজিদ মাঠে ২য় ও শেষ জানাযা নামাজের পর তাকে তার পারিবারিক কবরস্থানে সন্ধ্যার দিকে দাফন করা হয়।

চট্টগ্রামের ষোলশহরস্থ জামেয়া আহমদিয়া সুন্নিয়া আলীয়া মাদ্রাসার সাবেক ভারপ্রাপ্ত অধ্যক্ষ আলহাজ্ব মাওলানা সোলাইমান আনসারীর ইমামতিতে অনুষ্ঠিত জানাযা নামাজে উপজেলার বিভিন্ন ইউনিয়নের সাবেক ও বর্তমান চেয়ারম্যান, সরকারী কর্মকর্তা, স্কুল, মাদ্রাসার প্রিন্সিপ্যাল, শিক্ষক, সমাজের গন্যমান্য ব্যক্তিবর্গ সহ এলাকার শত শত মানুষ অংশ গ্রহন করেন।

জানাযা নামাজের প‚র্বে মরহুমের কর্মজীবন সম্পর্কে সংক্ষিপ্ত আলোচনায় বক্তারা বলেন, আজকের জানাযায় মানুষের উপস্থিতিই প্রমান করে দেয় দানবীর ও সমাজ সেবক আলহাজ্ব মরহুম আবদুল মুবিন চৌধুীর কতটা জনপ্রিয় ব্যক্তি ছিলেন।

এদিকে চট্টগ্রামের জামেয়া আহমদিয়া সুন্নিয়া আলীয়া মাদ্রাসা ময়দানে গত রবিবার সকাল ১০ টার দিকে শায়খুল হাদিস আল­ামা মুফতি ওবাদুল হক নঈমী সাহেবের ইমামতিতে মরহুমের প্রথম জানাযা নামায অনুষ্ঠিত হয়েছিলো।

দানবীর ও সমাজ সেবক আলহাজ্ব মরহুম আবদুল মুবিন চৌধুীর’র ইন্তেকালে হাটহাজারী অনলাইল প্রেসক্লাব পরিবার সহ উপজেলার বিভিন্ন স্কুল,মাদ্রাসা, শিক্ষা প্রতিষ্ঠান ও সংগঠন গভীর শোক ও শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জানান।

কর্মজীবনে তিনি বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, সামাজিক সংগঠনের সাথে জড়িত ছিলেন। তার মধ্যে ধলই আমিন ভান্ডার দরবার শরীফ গাউছিয়া আমিন মঞ্জিল এন্তাজামিয়া কমিটির সভাপতি, আহমদীয়া তাজবীদুল কুরআন মহিলা দখিল মাদ্রাসা পরিচালনা পরিষদের সভাপতি, ধলই হাধুরখীল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পরিচালনা পরিষদের সভাপতি,গাউছিয়া কমিটির বাংলাদেশ ধলই ইউনিয়ন শাখার সভাপতি,খালেদা মুবিন ট্রাষ্টের প্রতিষ্ঠাতা এবং দানবীর ও সমাজ সেবক হিসেবে উপজেলা জুড়ে তার খ্যাতি রয়েছে।

মৃত্যুকালে তিনি স্ত্রী, ৫ ছেলে ও ১ কন্যা সন্তান সহ অসংখ্য গুনগ্রাগী রেখে গেছেন।

উল্লেখ্য, উপজেলার ধলই হাধুরখীল মোজাফ্ফর চৌধুরী বাড়ি নিবাসী দানবীর ও সমাজসেবক আলহাজ্ব আব্দুল মুবিন চৌধুরী (৭৬) গত শনিবার ৬ এপ্রিল রাত তিনটার দিকে নগরীর নিজ বাস ভবনে বার্ধক্য জনিত কারনে ইন্তেকাল করেন।

Print Friendly, PDF & Email

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
চট্টগ্রাম বিভাগের সর্বশেষ
চট্টগ্রাম বিভাগের আলোচিত
ওপরে