২৬শে মার্চ, ২০১৯ ইং ১২ই চৈত্র, ১৪২৫ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
মুক্তিযুদ্ধের বীরশহীদদের প্রতি... গাজীপুরে গৃহবধূর মরদেহ উদ্ধার আজ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস রাবিতে চার দিনব্যাপী ‘বঙ্গবন্ধুর’ চিত্রকর্ম প্রদর্শনী... ভয়াল কালরাত স্মরণে এক মিনিট অন্ধকারে বাংলাদেশ

দুই বছর খেলতে পারবেন না মোস্তাফিজ!

 খেলাধুলা ডেস্কঃ সমকাল নিউজ ২৪
দুই বছর খেলতে পারবেন না মোস্তাফিজ!

লোকসভা নির্বাচনের কারণে ‘সমস্যা’র মুখে পড়েছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) ক্রিকেটের দ্বাদশ আসর। সাধারণত এপ্রিলের প্রথম সপ্তাহে শুরু হয়ে আইপিএলের পর্দা নামে মে মাসের শেষ সপ্তাহে। কিন্তু এ বছর মে মাসে হবে ভারতের জাতীয় নির্বাচন।

যে কারণে সে সময় আইপিএল আয়োজন করা নিয়ে দেখা দিয়েছে নিশ্চয়তা। ফলে টুর্নামেন্টের সময় ঘনিয়ে আসলেও এখনও পর্যন্ত পূর্ণাঙ্গ সূচি দিতে পারেনি আইপিএল আয়োজক কর্তৃপক্ষ। তাই বাধ্য হয়েই দুই সপ্তাহের প্রথম পর্বের সূচি ঘোষণা করেছে তারা।

বর্তমান চ্যাম্পিয়ন হিসেবে আগামী ২৩ মার্চ টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচটি নিজেদের মাঠেই খেলবে চেন্নাই সুপার কিংস। এম এ চিদম্বরাম স্টেডিয়ামে শুরু হতে যাওয়া টুর্নামেন্টের প্রথম ম্যাচে চেন্নাইয়ের প্রতিপক্ষ রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু।

২৩ মার্চ শুরু হয়ে আইপিএলের প্রথম পর্ব চলবে এপ্রিল মাসের ৫ তারিখ পর্যন্ত। এসময়ের মধ্যে ৮টি ভেন্যুতে মোট ১৭টি ম্যাচ খেলবে অংশগ্রহণকারী দলগুলো।সব দল কমপক্ষে ৪টি করে ম্যাচ খেলবে। তবে নবাগত দল দিল্লি ক্যাপিট্যালস এবং রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু খেলবে ৫টি ম্যাচ।

মুস্তাফিজ প্রতিবার বিদেশী লিগ খেলতে যাবে আর ইনজুরি নিয়ে দেশে ফিরবে সেটা হতে পারেনা। সে বিদেশী লিগ খেলতে গিয়ে ইনজুড়িতে পড়ে আর জাতীয় দলকে ঠিকমত সার্ভিস দিতে পারেনা। উল্টো বিদেশী লিগ খেলতে গিয়ে ইনজুরিতে পড়ে আর এসবের চিকিৎসার দায়িত্ব নেয় বোর্ড। কিন্তু সুস্থ হয়ে আবার একই কাজ। এভাবে চলতে দেয়া যায় না। এর একটা বিহিত করতে হবে।

গেল আইপিএল শেষে এভাবেই মুস্তাফিজের ইনজুরি ও বিদেশী লিগ খেলা নিয়ে কথা বলেছিলেন বিসিবি সভাপতি পাপন। এবার সেই কথাই কার্যকর করলেন তিনি। মুস্তাফিজকে আগামী ২ বছর বিদেশী লিগ খেলার পথ বন্ধ করে দিয়েছেন তিনি। গতকাল সন্ধ্যায় পাপন বলেন, আমি মুস্তাফিজকে বলে দিয়েছি, আগামী ২ বছর সে বিদেশী কোন লিগ খেলতে পারবে না।

পাপন বলেন, ‘বিশ্বকাপ মাথায় রেখে আমরা আগেই সিদ্ধান্ত নিয়েছি মোস্তাফিজুর রহমান আইপিএল খেলবে না। সাকিবের খেলা নিয়েও কথা চলছে।এখানে দেখতে হবে সে নিজে কী চায়। কারণ সাকিব আইপিএল খেলতে খুবই আগ্রহী।দ্বিতীয়ত, যদি সে না খেলে তাহলে আমার সন্দেহ বাংলাদেশের মানুষ আইপিএল দেখবে কি না, কারণ সবাই এখানে আইপিএল দেখে সাকিব আর মুস্তাফিজের কারণে।’

Print Friendly, PDF & Email

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ওপরে