২৯শে ফেব্রুয়ারি, ২০২০ ইং ১৭ই ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
ভারতে মুসলিম হ’ত্যা ও অ’গ্নিসংযোগের প্রতিবাদে দ.... বেনাপোলে ৪৭ বোতল ভারতীয় ফে’ন্সিডিল উ’দ্ধার:আসামী... ইউএনও’র হস্তক্ষেপে বিদ্যালয় মাঠ দখল মুক্ত শিকলে বন্দি দিন কাটছে মানসিক প্রতিবন্ধি মেধাবী... জাতীয় পর্যায়ে স্বাধীনতা পুরষ্কার পাচ্ছেন টাঙ্গাইলের...

দুই ভাই এক সন্তানের বাবা

 অনলাইন ডেস্ক সমকালনিউজ২৪

ঘটনাটি হাস্যকর মনে হলেও ব্রাজিলের মধ্যাঞ্চলীয় গোইয়াস অঙ্গরাজ্যে বাস্তবেই এমনটি ঘটেছে। জানা যায়, ২০১৭ সালে যমজ দুই ভাইয়ের একজন বিয়ে করেন স্থানীয় এক নারীকে।

তবে দুই ভাইয়ের চেহারায় এতটাই মিল যে, তাদের আলাদা করা বেশ কঠিন। বিপত্তিতে পড়েন ওই নারী- কোনটা তার স্বামী চিনতেই হিমশিম খাচ্ছেন। এদিকে বিয়ের দুই বছর পর ওই নারী এক কন্যাসন্তান জন্ম দেন। সন্তানের বাবা পরিচয় দিতে নারাজ এক ভাই।

তার দাবী, ওই কন্যাসন্তানের জন্মদাতা নাকি তিনি নন; অন্যদিকে আরেক ভাইও একই বক্তব্য জানান। এ অবস্থায় আদালতে বিচার জানান ওই নারী। পরে দুই ভাই মিলেই সন্তানের মায়ের চরিত্র নিয়ে প্রশ্ন তুললে ডিএনএ টেস্ট করা হয়। ফলে জানা যায়, যমজ দুই ভাইয়ের একজনই ওই কন্যাসন্তানের আসল বাবা। তবে তিনি বিষয়টি মানতে নারাজ।

জানা যায়, এক ভাইকে বিয়ে করলেও ওই নারীর নাকি যমজ অন্য ভাইয়ের সঙ্গেও কিছু দিনের সম্পর্ক ছিল। এতসব গোলমালের মধ্যেই অবশেষে গত সোমবার বিচারক ফিলিপ লুইস পেরুসা রায় দেন, ‘শিশুটির জন্মসনদে যমজ দুই ভাইয়ের নামই পিতৃপরিচয়ে থাকবে।

সেই সঙ্গে তার ভরণপোষণের জন্য তাদের দুজনকেই প্রতিমাসে দেশের সর্বনিম্ন মজুরির ৩০ শতাংশ হারে দিতে হবে।’ ব্রাজিলে সর্বনিম্ন মজুরির হার মাসে প্রায় ২৬২ মার্কিন ডলার।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
আন্তর্জাতিক বিভাগের আলোচিত
ওপরে