৭ই ডিসেম্বর, ২০১৯ ইং ২২শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
চিলমারী ভাসমান তেল ডিপোটি পুটিমারী এলাকায়... বরগুনা রেড ক্রিসেন্ট সোসাইটির নির্বাাচনে সহ-সভাপতি... সিলেট জেলা আ.লীগের সভাপতি লুৎফুর, সম্পাদক নাসির বাড়াবাড়ির একটা সীমা আছে : প্রধান বিচারপতি গণমাধ্যম কর্মি শংকর দত্তের বাবার মৃ’ত্যুতে এমপি...

দুই শামীমের হাতে সিলেট জেলা যুবলীগের নেতৃত্ব

 সিলেট থেকে, সমকালনিউজ২৪

দীর্ঘ এগারো বছর ভারপ্রাপ্ত সভাপতি থাকার পর এবার ভারমুক্ত হলেন শামীম আহমদ (ভিপি শামীম)। সোমবার (২৯ জুলাই) সিলেটের কবি নজরুল ইসলাম অডিটরিয়ামে অনুষ্ঠিত কাউন্সিলরদের ভোটে সভাপতি নির্বাচিত হন তিনি। তার সাথে সিলেট জেলা যুবলীগের সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন জেলা পরিষদ সদস্য শামীম আহমদ।

সভাপতি পদে শামীম আহমদ (ভিপি) পেয়েছেন ১১৫ ভোট। তার সাথে প্রতিদ্বন্দ্বিতায় থাকা সেলিম উদ্দিন পান ৮৬ ভোট আর অপর প্রার্থী আলমগীর পেয়েছেন ৭৩ ভোট।

সাধারণ সম্পাদক পদে সিলেট জেলা পরিষদের সদস্য শামীম আহমদ পেয়েছেন ১০৭ ভোট। তার প্রতিদ্বন্দ্বি প্রার্থী যুবলীগের সিনিয়র নেতা জাহাঙ্গীর আলম পেয়েছেন ৭১ ভোট। এছাড়া খাদিম পাড়া ইউপি চেয়ারম্যান এড. আফসর আহমদ পান ৬৭ ভোট।

২০০৩ সালের পর প্রথমবার অনুষ্ঠিত হয় সিলেট জেলা যুবলীগের কাউন্সিল। দীর্ঘ ১৬ বছর পর অনুষ্ঠিত এ কাউন্সিলে ভোটারদের সরাসরি ভোটে নতুন নেতৃত্ব নির্বাচন করা হয়।

যুবলীগের সর্বশেষ সম্মেলন হয়েছিল ২০০৩ সালের ৩০ জুলাই। ঐ সম্মেলনে জগদীশ দাস সভাপতি ও আজাদুর রহমান আজাদ সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছিলেন। এরপর আর কোনো কাউন্সিল অনুষ্ঠিত হয় নি। হয়নি নতুন কোনো কমিটি। ২০০৮ সালে জগদীশ ও আজাদ সিটি কাউন্সিলর নির্বাচিত হলে জেলা যুবলীগের পদ ছেড়ে দেন তারা। পরবর্তীতে আবু তাহের ভারপ্রাপ্ত সভাপতি, খন্দকার মহসিন কামরানকে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক করা হয়।

এরপর আবু তাহের কারান্তরীণ হলে জেলা যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব পান শামীম আহমদ। দীর্ঘ ১১ বছর ধরে এই কমিটিই সিলেট জেলা যুবলীগের নেতৃত্ব দিয়ে এসেছিল। এরপর কেটে গেছে এক দশকের বেশি সময়। এই দীর্ঘ সময় থেকে ভারপ্রাপ্ত দিয়েই চলছিল জেলা যুবলীগ।
আজ কাউন্সিলরদের ভোটে তা ভারমুক্ত হল, ঘোষি হল নতুন নেতৃত্ব।

 

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ওপরে