১৫ই অক্টোবর, ২০১৯ ইং ৩০শে আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
ড. ইউনূসের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা হাইকোর্টে... ফেনীর ভূইয়া ট্রান্সপোর্ট যেন মোহাম্মদ আলীর ” আলাদীনের... গো’লাগু’লিতে আসামি নি’হত বগুড়ায় টাকাসহ চার ছিনতাইকারী গ্রে’ফতার ফ্লোরিডা ইন্টারন্যাশনাল ট্রেড এন্ড কালচারাল এক্সপো...

দুর্গাপুরে পুনঃ খাল খনন কাজের উদ্বোধন

 দুর্গাপুর(নেত্রকোনা)প্রতিনিধি সমকালনিউজ২৪

‘‘শেখ হাসিনার অবদান শতবর্ষের ডেল্টা প্ল্যান, শেখ হাসিনার ইনোভেশন, ড্রেজিং করে নদী শাসন” এই প্রতিপাদ্যে নেত্রকোনার দুর্গাপুরে প্রায় ১ কোটি ৬০ লক্ষ টাকা ব্যয়ে বেলতলী খালের পুনঃ খনন কাজের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে।

 

বাংলাদেশ ব-দ্বীপ পরিকল্পনা ২১০০ শত বর্ষের ডেল্টা প্ল্যান ৬৪ টি জেলার অভ্যান্তরস্থ ছোট নদী, খাল এবং জলাশয় পূনঃখনন প্রকল্পের (১ম পর্যায়)। এ প্রকল্পে সারা দেশের ন্যায় দুর্গাপুর উপজেলার বেলতলী খালের প্রায় ৪ কিলোমিটার খাল খনন কাজ শুরু করা হয়। পর্যায়ক্রমে এলাকার বিভিন্নœ নদ-নদী খাল সমুহ এই প্রকল্পের আওতায় খনন কাজ করা হবে। বুধবার দুপুরে সুসঙ্গ আদর্শ সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে এ কাজের উদ্বোধন করেন সহকারী কমিশনার (ভুমি) এ.এস.এম রিয়াদ হাসান গৌরব।

 

এসময় পৌর মেয়র আলহাজ¦ মাওলানা আব্দুস সালাম, সাবেক মেয়র শ.ম জয়নায় আবেদীন, প্যানেল মেয়র নুরুল আকরাম খান, নেত্রকোনা পানি উন্নয়ন বোর্ডের উপ-সহকারী প্রকৌশলী নিবারণ চক্রবর্তী, গোলাম কিবরিয়া, পৌর ইঞ্জিনিয়ার নওশাদ আলম, প্রধান শিক্ষক একেএম ইয়াহিয়া, স্থানীয় সাংবাদিক ও সুধীজন উপস্থিত ছিলেন।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ওপরে