১৮ই জুন, ২০১৯ ইং ৪ঠা আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
সংবাদ প্রকাশের পর ডিসির সহযোগীতায় ভাতা কার্ড পেল ১৩ জন... নওগাঁয় পাটক্ষেত থেকে দুই কিশোরসহ মোট ৩জনের লাশ উদ্ধার ভারত থেকে বেনাপোল দিয়ে দেশে ফিরল বাংলাদেশি ৬ নারী চয়ন কে মামলা থেকে বাঁচাতেই প্রতিবন্ধী শরিফুলের... রাজাপুরে কৃতি শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ

দুর্গাপুরে মুল্যবোধ ও নৈতিকতা বিষয়ে পাঠদান

 তোবারক হোসেন খোকন সমকাল নিউজ ২৪

‘‘ভেবোনা কাজটা কঠিন, জয়ের নেশায় জেগে ওঠো’’ এ প্রতিপাদ্যে ব্যক্তি উদ্দ্যেগে দুর্গাপুর পৌরশহরের কিন্ডার গার্টেন পর্যায়ে মুল্যবোধ ও নৈতিকতা বিষয়ে শিক্ষামুলক পাঠদান শুরু করেছেন ডাঃ পুষ্পিতা রায়।

এ উপলক্ষে বৃহস্পতিবার বিকেলে পাঠদান পূর্ব আলোচনায় ডাঃ পুষ্পিতা সাংবাদিকদের বলেন, সঠিক দিক নির্দেশনা, সামাজিক মুল্যবোধ ও নৈতিকতার অভাবে আমাদের দেশে প্রতি বছরই অনেক শিশু তার জীবন শুরু করার পুর্বেই হারিয়ে যায়। আমার এই ক্ষুদ্র চেস্টায় যদি একটি শিশুও সঠিক পথে চলতে শেখে, জাতি গঠনে এর চেয়ে পরম পাওয়া কি হতে পারে? ‘‘অন্যের উপর নির্ভরশীল হবে না/পরিকল্পনা করতে শেখো/তোমার চিন্তা শক্তিকে ব্যবহার ও মুল্যায়ন করতে শেখো/প্রচুর বই পড়ো/ক্ষোভ কিংবা বিক্ষেপ থেকে বিরত থাকো/শ্রদ্ধাবোধ’’ এ ধরনের ২০টি বিষয়ের উপর দি চাইল্ড প্রিপারেটরী স্কুল, নতুনকুঁড়ি কিন্ডার গার্টেন, শিল্পকলা একাডেমী ও সুসং সরকারী প্রাথমিক বিদ্যালয় গুলোতে ১ঘন্টা করে পঞ্চম শ্রেনীর শিক্ষার্থীদের পাঠদান করেন।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা পূঁজা উদযাপন পরিষদের আহবায়ক এ্যাড. মানেশ চন্দ্র সাহা, মহিলা ডিগ্রি কলেজ অধ্যক্ষ ফারুক আহমেদ তালুকদার, প্রেসক্লাব সভাপতি নির্মলেন্দু সরকার বাবুল, সাধারণ সম্পাদক তোবারক হোসেন খোকন, সাংস্কৃতিক ব্যক্তিত্ব সাংবাদিক মোহন মিয়া, নাট্য ব্যক্তিত্ব বীরেশ^র চক্রবর্ত্তী, স্কুল শিক্ষক দীপা রায়, সাইফুল ইসলাম প্রমুখ।

উল্লেখ্য: ডাঃ পুষ্পিতা রায় দুর্গাপুরের প্রবীণ রাজনীতিবীদ দুর্গাপ্রসাদ তেওয়ারীর নাতনী, অবসরপ্রাপ্ত যুগ্মসচিব ড. অর্ধেন্দু শেখর রায় ও রঞ্জনা দেবীর মেয়ে। শৈশব থেকে তিনি আবৃত্তির পাশাপাশি সঙ্গীত এবং নৃত্যের চর্চা করে আসছেন। ঢাকা মহানগর উদীচীর সঙ্গে জড়িত আছেন। পাশাপাশি কবিতাও লেখেন। এ বছর তার ‘‘বৃষ্টি¯্রােত পিয়ানো’’ নামে একটি কাব্যগ্রন্থ প্রকাশ হয়েছে এছাড়া বাংলাদেশ টেলিভিশনে বিভিন্ন অনুষ্ঠানে উপস্থাপনা করেন তিনি।

Print Friendly, PDF & Email

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
নেত্রকোনা বিভাগের সর্বশেষ
ওপরে