১৭ই সেপ্টেম্বর, ২০১৯ ইং ২রা আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
রাজাপুরে চিকিৎসকের অভাবে প্রয়োজনীয় সেবা থেকে বঞ্চিত... কোটচাঁদপুরে আলমসাধুর ধা’ক্কায় মোটরসাইকেল আরোহী... পটুয়াখালীতে প্রধান শিক্ষক তৃতীয় শ্রেণির ছাত্রীর মুখে... ঝালকাঠিতে নদী ভাঙ্গনের কবলে দোকনঘর নদীগর্ভে ফেরি... বগুড়ায় বিএনপি’র আহ্বায়ক কমিটির পরিচিতি সভা অনুষ্ঠিত

দুর্গাপুরে যানজট নিরসনে নতুন উদ্দ্যেগ।

 তোবারক হোসেন খোকন,দুর্গাপুর(নেত্রকোনা)প্রতিনিধি সমকালনিউজ২৪

জেলার দুর্গাপুরে বালু মহাল থেকে বালু পরিবহনের জন্য দিন রাত ট্রাক চলাচল করায় উপজেলার সড়ক গুলো নষ্ট হয়ে যাওয়ায় উপজেলা সদরে সড়কগুলোয় প্রতিনিয়ত সৃষ্টি হচ্ছে যানজটের। স্কুল, কলেজগামী শিক্ষার্থী ও এলাকাবাসীর চলাচলে বিঘ্ন ঘটছে। জনস্বার্থে দিনের বেলা অবাধে বালু বোঝাই ট্রাক চলাচল বন্ধ রাখার জন্য স্থানীয় এমপি মানু মজুমদার জেলা প্রশাসক বরাবরে ডিও লেটার দিয়েছেন।

জানাগেছে, জেলার দূর্গাপুরের ৫টি বালু মহাল থেকে পানিতে ভিজা বালু প্রতিদিন জেলা সদরসহ দেশের বিভিন্ন স্থানে পরিবহন করা হচ্ছে। এতে করে উপজেলা ও জেলার গুরুত্বপূর্ন সড়ক ক্ষতিগ্রস্ত হচ্ছে। সড়কের ওপর বালু ভর্তি ট্রাকের দীর্ঘ লাইন থাকায় ঘন্টার পর ঘন্টা যানজটের সৃষ্টি হয়। এতেকরে এলাকাবাসীর চলাচলে বিঘ্ন ঘটছে। এলাকার মানুষ কোন ধরনের যানবাহন নিয়ে চলাচল করতে পারে না। বালু মহাল থেকে রাত ৮টা হইতে ভোর ৬টা পর্যন্ত ট্রাক চালানোর জন্য যথাযথ ব্যবস্থা গ্রহনের নিমিত্তে স্থানীয় এমপি মানু মজুমদার ডিও লেটারের মাধ্যমে জেলা প্রশাসককে সুপারিশ করেছেন।

নেত্রকোনা জেলা প্রশাসক মঈনউল ইসলাম ডিও লেটার পাওয়ার বিষয়টি নিশ্চিত করে জানান, অবাধে বালুবোঝাই ট্রাক চলাচল বন্ধের ব্যাপারে বৃহস্পতিবার দুর্গাপুরের সংশ্লিষ্টদেরকে নিয়ে সভার আহ্ববান করা হয়েছে। এমপি মহোদয়ের চিঠিটি আমাদের কাজে সহায়তা করবে।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ওপরে