১৮ই জুন, ২০১৯ ইং ৪ঠা আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
সংবাদ প্রকাশের পর ডিসির সহযোগীতায় ভাতা কার্ড পেল ১৩ জন... নওগাঁয় পাটক্ষেত থেকে দুই কিশোরসহ মোট ৩জনের লাশ উদ্ধার ভারত থেকে বেনাপোল দিয়ে দেশে ফিরল বাংলাদেশি ৬ নারী চয়ন কে মামলা থেকে বাঁচাতেই প্রতিবন্ধী শরিফুলের... রাজাপুরে কৃতি শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ

দুর্গাপুরে শিলাবৃষ্টিতে বোরো ফসলের ক্ষতি

 তোবারক হোসেন খোকন সমকাল নিউজ ২৪

নেত্রকোনার দুর্গাপুরে রোববার বিকেল শুরু হওয়া আধাঘন্টা ব্যাপি শিলাবৃষ্টি সহ বৈশাখী ঝড়ো হাওয়ায় উঠতি বোরো ফসল ও সব্জির ব্যাপক ক্ষতি হয়েছে।

উপজেলার প্রায় সাতটি ইউনিয়ন ও পৌরসভার উপর দিয়ে শীলা বৃষ্টি সহ ঝড়ো হাওয়া বয়ে যাওয়া চন্ডিগড়, বাকলজোড়া, কাকৈরগড়া ও বিরিশিরি ইউনিয়নের আংশিক বোরো ফসলের ব্যাপক ক্ষতি হয়েছে। উপজেলা উপ-সহকারী কৃষি কর্মকর্তা আনিসুর রহমান জানান এ বছর উপজেলায় প্রায় ১৮ হাজার হেক্টর জমিতে বোরো চাষ করা হয়েছে। যে পরিমান শিলা বৃষ্টি হয়েছে, এতে ৩০% থোউর বের হওয়া ধানের ক্ষতি হওয়ায় সম্ভাবনা রয়েছে। এছাড়া কুমরা, তরমুজ, শাকসবজি আবাদ হয়েছে ৪শত হেক্টর জমিতে এর মধ্যে ৭০ হেক্টর জমির উৎপাদিত পন্য সম্পুর্ণভাবে বিনষ্ট হওয়ার সম্ভাবনাও রয়েছে। কৃষক আব্দাল হোসেন, অবনী কান্ত, আঃ মোতালেব, মোঃ ছোবাহান জানিয়েছেন দুই থেকে আড়াইশ গ্রাম ওজনের শিল পরায় অনেক ধানের ফুল পড়ে গেছে। এবার ধানের চেয়ে শত শত একর ক্ষেত চিটায় পরিনত হবে। এ ছাড়া শিলের প্রভাব ও ঝড়ে তরমুজ, বাদাম, ডাল ও দেশি আমের ব্যাপক ক্ষতি হওয়ার খবর পাওয়া গেছে।

Print Friendly, PDF & Email

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
নেত্রকোনা বিভাগের সর্বশেষ
ওপরে