১৪ই অক্টোবর, ২০১৯ ইং ২৯শে আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
বরগুনায় আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত... বরগুনায় বিএনপির বিক্ষোভ সমাবেশে পুলিশের লাঠিচার্জ॥... আমতলীতে সময় মেডিকেয়ার এন্ড হসপিস এর ক্লিনিক্যাল... ঠাকুরগাঁও সদর উপজেলা আ’লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে... সনাতন ধর্মালম্বিদের আজ কোজাগরী লক্ষ্মীপূজা

দুর্গাপুরে শিলাবৃষ্টিতে বোরো ফসলের ক্ষতি

 তোবারক হোসেন খোকন সমকালনিউজ২৪

নেত্রকোনার দুর্গাপুরে রোববার বিকেল শুরু হওয়া আধাঘন্টা ব্যাপি শিলাবৃষ্টি সহ বৈশাখী ঝড়ো হাওয়ায় উঠতি বোরো ফসল ও সব্জির ব্যাপক ক্ষতি হয়েছে।

উপজেলার প্রায় সাতটি ইউনিয়ন ও পৌরসভার উপর দিয়ে শীলা বৃষ্টি সহ ঝড়ো হাওয়া বয়ে যাওয়া চন্ডিগড়, বাকলজোড়া, কাকৈরগড়া ও বিরিশিরি ইউনিয়নের আংশিক বোরো ফসলের ব্যাপক ক্ষতি হয়েছে। উপজেলা উপ-সহকারী কৃষি কর্মকর্তা আনিসুর রহমান জানান এ বছর উপজেলায় প্রায় ১৮ হাজার হেক্টর জমিতে বোরো চাষ করা হয়েছে। যে পরিমান শিলা বৃষ্টি হয়েছে, এতে ৩০% থোউর বের হওয়া ধানের ক্ষতি হওয়ায় সম্ভাবনা রয়েছে। এছাড়া কুমরা, তরমুজ, শাকসবজি আবাদ হয়েছে ৪শত হেক্টর জমিতে এর মধ্যে ৭০ হেক্টর জমির উৎপাদিত পন্য সম্পুর্ণভাবে বিনষ্ট হওয়ার সম্ভাবনাও রয়েছে। কৃষক আব্দাল হোসেন, অবনী কান্ত, আঃ মোতালেব, মোঃ ছোবাহান জানিয়েছেন দুই থেকে আড়াইশ গ্রাম ওজনের শিল পরায় অনেক ধানের ফুল পড়ে গেছে। এবার ধানের চেয়ে শত শত একর ক্ষেত চিটায় পরিনত হবে। এ ছাড়া শিলের প্রভাব ও ঝড়ে তরমুজ, বাদাম, ডাল ও দেশি আমের ব্যাপক ক্ষতি হওয়ার খবর পাওয়া গেছে।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ওপরে