৩রা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ ১৯শে শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
নাটোরে সেনাবাহিনীর উদ্যোগে ফ্রি মেডিকেল ক্যাম্প বানারীপাড়ায় বীর মুক্তিযোদ্ধা টেনু হাজারী আর নেই দুর্গাপুরে হারিয়ে যাওয়া তাঁত শিল্প জেগে ওঠার স্বপ্ন... নওগাঁয় সড়ক দুর্ঘটনায় গুরুত্বর আহত ফায়ার সার্ভিস... ফেসবুক গ্রুপে অস্ত্রের ব্যবসা, চলতো ‘হোম ডেলিভারি’

দুর্গা সাগর দীঘিতে বড়শিতে বিশালাকৃতির কাতল…

  সমকালনিউজ২৪

রাহাদ সুমন,বানারীপাড়া(বরিশাল)প্রতিনিধি॥

বরিশালের ঐতিহ্যবাহী দুর্গাসাগর দীঘি থেকে বিশালাকৃতির একটি কাতল মাছ শিকার করা হয়েছে। সৌখিন মাছ শিকারীদের বড়শিতে ধরা পড়ে প্রায় ৩৩ কেজি ওজনের এ মাছটি। এ নিয়ে গোটা এলাকায় হৈ-চৈ লেগে গেছে।

মাছ শিকারী সোহেল জমাদ্দার জানান, বরিশালের বাবুগঞ্জ উপজেলার দুর্গাসাগর দীঘির উত্তর প্রান্তে টিকিট কিনে মাছ শিকারে অংশ নেন তিনিসহ কয়েকজন।

রোববার (১৩ জুন) প্রথম দিনে বিকেল সাড়ে ৫টার দিকে আনুমানিক ৩০ থেকে ৩৩ কেজি ওজনের ওই মাছটি তার বড়শিতে বাধে। প্রায় ৮ ঘণ্টা অর্থাৎ রাত দেড়টার দিকে দীঘির দক্ষিণ প্রান্ত থেকে বিশালাকৃতির ওই কাতল মাছটি তুলতে সক্ষম হই আমরা। এ সময় আমার সঙ্গে বন্ধু সুমীতসহ অনেকেই ছিলেন।

সোহেল জমাদ্দার বলেন, মাছটি বড়শিতে বাধার পর থেকেই পুরো দীঘি এলাকায় বেশ হৈ-চৈ লেগে যায়। আমরাও মাছটি তীরে তোলার আগ পর্যন্ত এক অকল্পনীয় সময় কেটেছে। আর তোলার পর মাছটি দেখে আনন্দ ধরে রাখার উপায় ছিলো না। শিকার হওয়া মাছ সাধারণত ওজন দেই না। তবে, মাছটির আনুমানিক ওজন ৩০-৩৩ কেজি হবে। সোমবার বিকেলে মাছ শিকারের নির্ধারিত সময় শেষ হওয়ার পর মাছটি সবাইকে দেখানো হয়। মাছটি বড়শিতে আটকে যাওয়ার খবর পেয়েই সোহেল ও সুমীতের শুভাকাঙ্ক্ষীরা দীঘি পারে চলে যান। মাছটি তীরে তোলার পর বাধভাঙ্গা উচ্ছ্বাস ছিলো সবার মধ্যে। কারণ এত বড় মাছ গত এক যুগেও দুর্গাসাগর দীঘি থেকে শিকারের খবর পাওয়া যায়নি।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
বরিশাল বিভাগের সর্বশেষ
বরিশাল বিভাগের আলোচিত
ওপরে