২১শে জুন, ২০১৯ ইং ৭ই আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
বালিয়াডাঙ্গীতে ৬ষ্ঠ শ্রেণীর ছাত্রীকে ধর্ষণের চেষ্টা ডাক্তারকে মারধর করায় বরগুনায় চিকিৎসা সেবা বন্ধ আমতলীতে ৭০ পিচ ইয়াবাসহ গ্রেফতার দুই বেনাপোলে পল্লী টিভির পরিচয় দিয়ে চাঁদাবাজির অভিযোগে... উলঙ্গ অবস্থায় পাটক্ষেতে পড়ে ছিল ৪ বছরের শিশু, মাকে দেখেই...

দুর্নীতির অভিযোগে কানুনগো বরখাস্ত

 অনলাইন ডেস্ক সমকাল নিউজ ২৪

দুর্নীতির অভিযোগে ঢাকার লালবাগ রাজস্ব সার্কেলের কানুনগো এইচ এম মেজবাহ উদ্দিনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

সোমবার ভূমি মন্ত্রণালয় থেকে মেজবাহ উদ্দিনকে বরখাস্ত করে আদেশ জারি করা হয়। ভূমি মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, গত ২৯ মে সকালে ভূমি সচিব মো. মাক্ছুদুর রহমান পাটোয়ারী আকস্মিকভাবে ঢাকার লালবাগ রাজস্ব সার্কেল ভূমি অফিস পরিদর্শন করেন। পরিদর্শনকালে ওই অফিসের কানুনগো এইচএম মেজবাহ উদ্দিনের ব্যক্তিগত মোবাইল ফোনে জনৈক ‘মেটাডোর আরিফ’ নামে সেভ করা মোবাইল ফোনের সঙ্গে প্রায় ২ মিনিটের কিছু বেশি সময়ের সন্দেহজনক কথোপকথনে অবৈধ লেনদেন-সংক্রান্ত প্রাথমিক তথ্যাদি পাওয়া যায়। তাৎক্ষণিক ভাবে ‘মেটাডোর আরিফ’ নামে ব্যক্তির ফোন নম্বরে কানুনগোর মোবাইল থেকে ফের ফোন করে যাচাই করে অবৈধ লেনদেনের বিষয়টি সম্পর্কে নিশ্চিত হওয়া যায়।

এ অবস্থায় ‘সরকারি কর্মচারী (শৃঙ্খলা ও আপিল) বিধিমালা, ২০১৮’ এর বিধি-১২ অনুযায়ী কানুনগো এইচ এম মেজবাহ উদ্দিনকে চাকরি থেকে সাময়িক বরখাস্ত করা হয়। এছাড়া বিধি অনুযায়ী তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণের প্রক্রিয়া শিগগিরই শুরু হবে বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

দক্ষ, স্বচ্ছ ও জনবান্ধব ভূমি ব্যবস্থাপনা গড়ার প্রত্যয়ে এবং ভূমি অফিসে দুর্নীতি প্রতিরোধের অংশ হিসেবে ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরীর নির্দেশে ভূমি মন্ত্রণালয়ের কর্মকর্তারা রুটিন করে দেশের বিভিন্ন ভূমি অফিস পরিদর্শন কিংবা আকস্মিক পরিদর্শন শুরু করেছেন। পরিদর্শন শেষে কর্মকর্তাদের নিয়মিত পরিদর্শন রিপোর্ট ভূমি মন্ত্রণালয়ে জমা দিতে হয়।

Print Friendly, PDF & Email

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ওপরে