১৬ই নভেম্বর, ২০১৯ ইং ১লা অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
যশোরের শার্শা-বেনাপোলে ৪ পেঁয়াজ ব্যবসায়ীকে জ’রিমানা বগুড়ায় বালু উত্তোলন নিয়ে বিভিন্ন মহলে অভিযোগ সাংবাদিক সজল চৌধুরীর বিরুদ্ধে মিথ্যা মামলা; প্রতিবাদ ও... চাঁদপুরে পেঁয়াজের দোকানে অভিযান; ৪ দোকান মালিককে... ফুলবাড়ীতে প্রতিকেজি পেয়াজ ২৬০ টাকা,কাচাঁ বাজারেও আগুন

দুর্যোগপূর্ণ আবহাওয়ায় সদরঘাট থেকে সব ধরনের লঞ্চ চলাচল বন্ধ

 ডেস্ক রিপোর্ট/ সমকালনিউজ২৪

দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে ঢাকার ব্যস্ততম সদরঘাট লঞ্চ টার্মিনাল থেকে সব ধরনের লঞ্চ চলাচল বন্ধ রাখা হয়েছে।

আজ রোববার সকাল সাড়ে ১০টা থেকে কোনো লঞ্চকে ঘাটছাড়ার অনুমতি দেয়নি বিআইডব্লিউটিএ।

সকাল সাড়ে ১০টার পর দুটি লঞ্চ চাঁদপুরের উদ্দেশে ছেড়ে যাওয়ার কথা থাকলেও সেগুলো আর যায়নি বলে জানিয়েছে বিআইডব্লিউটিএ কর্তৃপক্ষ।

এদিকে ঈদযাত্রার যাত্রীরা সদরঘাটে ভিড় জমিয়েছেন। কোনো লঞ্চ ছেড়ে না যাওয়ায় অনেকটাই ভোগান্তির মধ্যে পড়েছেন তারা। স্বজনদের সঙ্গে ঈদ করতে সদরঘাটে লঞ্চ ধরতে আসা অসংখ্য যাত্রী অপেক্ষায় রয়েছেন।

বিআইডব্লিউটিএর পরিবহন পরিদর্শক দিনেশ কুমার সাহা জানান, আজ সকালে হঠাৎ করে বৃষ্টির সঙ্গে প্রবল বাতাস শুরু হওয়ায় সকাল সাড়ে ১০টা থেকে কোনো লঞ্চকে ঘাটছাড়ার অনুমতি দেয়া হয়নি। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত সদরঘাট থেকে লঞ্চ চলাচল বন্ধ থাকবে।

তিনি আরও জানান, আবহাওয়া অধিদফতর ঢাকা নৌবন্দরকে ২ নম্বর নৌ হুশিয়ারি সংকেত দেখাতে বলেছে।

তবে যাত্রীদের আতঙ্কিত না হতে তিনি বলেন, এই সংকেতে এমনিতে ৬৫ ফুটের বেশি দৈর্ঘ্যের লঞ্চ চলাচল করতে পারে।

তবে ঝড়ো হাওয়ার কারণে বাড়তি সতর্কতা হিসাবে সব ধরনের লঞ্চ চলাচল আপাতত বন্ধ রাখা হয়েছে। আবহাওয়ার উন্নতি হলে আবার চলাচল শুরু হবে।

এদিকে দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে বরিশাল নদীবন্দর থেকেও সব ধরনের নৌযান চলাচল পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত বন্ধ করেছে বিআইডব্লিউটিএ কর্তৃপক্ষ।

প্রসঙ্গত গতকাল শনিবার সারা দিনে ১০৩টি লঞ্চ ঢাকা সদরঘাট থেকে দেশের বিভিন্ন গন্তব্যের উদ্দেশে ছেড়ে যায়।

রোববার সকাল থেকে বিআইডব্লিউটিএর নিদের্শনা দেয়ার আগ পর্যন্ত সদরঘাট থেকে লঞ্চ ছেড়ে গেছে ২৩টি। তবে সাড়ে ১০টার পর দুটো লঞ্চ চাঁদপুরের উদ্দেশে ছেড়ে যাওয়ার কথা থাকলেও সেগুলো আর যায়নি।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ওপরে