৩রা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ ১৯শে শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
নাটোরে সেনাবাহিনীর উদ্যোগে ফ্রি মেডিকেল ক্যাম্প বানারীপাড়ায় বীর মুক্তিযোদ্ধা টেনু হাজারী আর নেই দুর্গাপুরে হারিয়ে যাওয়া তাঁত শিল্প জেগে ওঠার স্বপ্ন... নওগাঁয় সড়ক দুর্ঘটনায় গুরুত্বর আহত ফায়ার সার্ভিস... ফেসবুক গ্রুপে অস্ত্রের ব্যবসা, চলতো ‘হোম ডেলিভারি’

দেশের উন্নয়নের ধারাবাহিকতায় বরগুনায় এলজিইডি কর্তৃক রাস্তা, ব্রীজ নির্মান ও মেরামত

  সমকালনিউজ২৪

ইফতেখার শাহীন,বরগুনা ::

উন্নয়নের জোয়ারে দেশ যখন পরিপূর্ণতার উচ্চ শিখরে অবস্থান করছে এরই ধারাবাহিকতায় বরগুনা সদর উপজেলা এলজিইডি তাদের নিরলস ঐকান্তিক পরিশ্রমে গ্রামীন রাস্তা, ব্রীজ, মেরামত ও নির্মান করে কুড়িয়েছে সাধারণ মানুষের প্রশংসা।

বিগত বছরে সদর উপজেলার আনাচে কানাচে এলজিইডির আওতায় রাস্তা, ব্রীজ যেগুলো ভঙ্গুর অবস্থায় ছিলো এবং বছরের পর বছর এর দরুন মানুষ ছিলো ভোগান্তির শিকার, আজ সে সকল স্থানে নির্মিত এবং মেরামত করা হয়েছে ব্রীজ, রাস্তা। এ প্রশংসার দাবীদার বরগুনা সদর উপজেলা এলজিইডি।

এলজিইডি কার্যালয় সূত্রে জানা যায়, ২০১৯-২০ অর্থ বছরে সদরে ১২ টি রাস্তা এবং ৬ টি ব্রীজ নির্মান করতে সক্ষম হয়েছে উপজেলা এলজিইডি। অতিতে এ রাস্তা এবং ব্রীজের অভাবে অনেক দুর্ভোগ পোহাতে হয়েছে এলাকার সাধারণ মানুষের। সবচেয়ে বড় দৃষ্টান্ত বরগুনার মাছ বাজার সংলগ্ন খাকদন নদীর উপর আয়রন ব্রীজ থেকে গার্ডার ব্রীজে উন্নিতকরন। এ গুরুত্বপূর্ণ ব্রীজটির নির্মান কাজ সম্পন্ন হওয়ায় উত্তর পাড়ের লাখ মানুষের বহুদিনের স্বপ্ন পূরন হলো।

এ বিষয়ে এলজিইডি সদর উপজেলা প্রকৌশলী জিয়ারুল ইসলাম বলেন, আমরা আমাদের সাধ্যমত চেষ্টা করেছি টেকসই গ্রমীর রাস্তা এবং ব্রীজগুলো মেরামত ও নির্মান করার। ২০২০-২১ অর্থ বছরেও নির্ধারিত টেন্ডারের মাধ্যমে রাস্তা, ব্রীজ এবং কালভার্ট নির্মান ও মেরামত করার কাজ চলমান রয়েছে।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
বরগুনা বিভাগের সর্বশেষ
বরগুনা বিভাগের আলোচিত
ওপরে