২০শে মার্চ, ২০১৯ ইং ৬ই চৈত্র, ১৪২৫ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
শিক্ষার্থীদের আন্দোলনে নূর, দাঁতভাঙা জবাব দেওয়ার হুমকি পাইকগাছায় ১০ টাকা মুল্যে চাল বিতরণ সরকারের জনবান্ধব... রাজশাহী কলেজে বিশ্ব সমাজকর্ম দিবস পালিত মির্জাগঞ্জে উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থী হিসেবে... শার্শায় ট্রাকের চাপায় মোটরসাইকেল চালকের মৃত্যু

দেশে ফিরে প্রথমেই যা বললেন পাইলট অভিনন্দন

 অনলাইন ডেস্ক। সমকাল নিউজ ২৪

নিয়ন্ত্রণরেখা অতিক্রম করে হামলা চালানোর সময় ভূপাতিত হওয়া ভারতের যুদ্ধবিমানের আটক পাইলট অভিনন্দন ভার্থামানকে ‘শান্তির নিদর্শন’ হিসেবে ফিরিয়ে দিয়েছে পাকিস্তান।

দীর্ঘ ৬০ ঘণ্টা পাকিস্তানে থাকার পর ওয়াগা-আত্তারী সীমান্ত পথে শুক্রবার রাত ৯টা ২১ মিনিটে তাকে ভারতের কাছে হস্তান্তর করা হয়। অভিনন্দন পাকিস্তান ভূখন্ড থেকে ভারতে পা রাখার পর তাকে গ্রহণ করেন ভারতীয় বিমান বাহিনীর কর্মকর্তারা।

ভারতের মাটিতে পা রেখে অভিনন্দন প্রতিক্রিয়ায় তিনি বলেছেন, দেশে ফিরতে পেরে ভাল লাগছে।

তাকে যখন পাকিস্তানি রেঞ্জার্সরা ভারতের হাতে সমর্পণ করছিল, তখন তার পরনে ছিল নেভি ব্লু রঙের ব্লেজার, সাদা শার্ট ও ধূসর ট্রাউজার। আত্তারি ওয়াগা সীমান্ত অতিক্রম করার সময় তার দুই ঠোঁটে ছিল হাসির ছটা।

তাকে হস্তান্তরের মধ্যে দিয়ে দক্ষিণ এশিয়ার পরমাণু শক্তিধর প্রতিবেশী দুই দেশের মধ্যে চলমান উত্তেজনা কমবে বলে আশা করা হচ্ছে।

শুক্রবার রাতে অভিনন্দন ফিরে আসার পরপর তাকে স্বাগত জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

টুইটারে লেখা এক বার্তায় তিনি বলেন, ওয়েলকাম হোম উইং কমান্ডার অভিনন্দন! তোমার দৃষ্টান্তস্থাপনকারী সাহসিকতায় জাতি গর্বিত। আমাদের সশস্ত্র বাহিনী ১৩০ কোটি ভারতবাসীর অনুপ্রেরণা। বন্দে মাতরম!

Print Friendly, PDF & Email

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
আন্তর্জাতিক বিভাগের আলোচিত
ওপরে