১৮ই এপ্রিল, ২০১৯ ইং ৫ই বৈশাখ, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
রবীন্দ্রনাথ ঠাকুরের পিতার নাম মিয়া খলিফা! ঠাকুরগাঁওয়ে চিকিৎসকের দেওয়া ভূল ওষুধ খেয়ে গর্ভের... যৌতুক দাবী করায় বরকে ন্যাড়া করে ফেরত পাঠালো কনে পক্ষ খুলনা সার্কিট হাউসে মতবিনিময় সভায় নিমন্ত্রন পেলেন... লাইভে কুরআন ছিড়ে টয়লেটে নিক্ষেপ সেফুদার, ফাঁসি দাবী

দ্বিতীয় দিনে আন্দোলনে বশেমুরবিপ্রবি’র সিএসই বিভাগের শিক্ষার্থীরা

 রাকিবুল হাসান,বশেমুরবিপ্রবি প্রতিনিধি: সমকাল নিউজ ২৪

যৌন হয়রানির অভিযোগে অভিযুক্ত শিক্ষক আক্কাস আলীর বিচারের দাবীতে গতকালের পরে আজকে দ্বিতীয় দিনের মত আন্দোলন করছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স এন্ড ইন্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থীরা।

সোমবার সকাল ৯ টা থেকে প্রায় শতাধিক শিক্ষার্থী তাদের ডিপার্টমেন্টের সামনে আক্কাস আলীর দ্রুত বিচারের দাবীতে আন্দোলন শুরু করে। অনশন কারী শিক্ষার্থীদের কাছ থেকে জানা যায়, এর আগেও বিশ্ববিদ্যালয়ে এধরনের অনেক ঘটনা ঘটেছে কিন্তু কোনো ঘটনারই যথোপযুক্ত বিচার হয়নি, তদন্ত কমিটি গঠনের নামে কেবল কালক্ষেপণ করা হয়েছে। আমরা এধরণের ঘটনার পুনরাবৃত্তি চাইনা তাই আমরা সিদ্ধান্ত নিয়েছি আক্কাস আলীকে স্থায়ীভাবে বহিষ্কার না করা পর্যন্ত আমাদের আন্দোলন চালিয়ে যাবো।

শিক্ষার্থীরা আরো জানায় আক্কাস আলী যৌন হয়রানি ছাড়াও অনেক ধরনের দূর্ণীতিতে যুক্ত তারা কোনোভাবেই এমন দূর্নীতিবাজ, যৌন হয়রানি কারীকে তাদের শিক্ষক হিসেবে মেনে নিবেননা।

উল্লেখ্য সিএসই বিভাগের দুই ছাত্রী ফেব্রুয়ারির প্রথম সপ্তাহে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের নিকট তাদের ডিপার্টমেন্টের চেয়ারম্যান আক্কাস আলীর দ্বারা যৌন হয়রানির শিকার হওয়ার অভিযোগ করে।

কিন্তু ২ মাসেও এ বিষয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসন কোনো শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ না করায় গতকাল (রবিবার) শিক্ষার্থীরা আক্কাস আলীর শাস্তি নিশ্চিত সহ ৫ দফা দাবীতে আন্দোলন শুরু করে। আন্দোলনের মুখে প্রশাসন আক্কাস আলীকে সাময়িক বহিষ্কার করে এবং চার সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করে পাঁচদিনের মধ্যে রিপোর্ট জমা দেয়ার নির্দেশ প্রদান করে।

Print Friendly, PDF & Email

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
গোপালগঞ্জ বিভাগের সর্বশেষ
গোপালগঞ্জ বিভাগের আলোচিত
ওপরে