৫ই জুন, ২০২০ ইং ২২শে জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
চলতি মাসেই পোশাক শ্রমিক ছাঁটাই হবে : রুবানা হক বগুড়ায় সাংবাদিক অধ্যাপক মোজাম্মেল হকে’র মৃ’ত্যু সাবেক স্বাস্থ্যমন্ত্রীর জন্য দোয়া চেয়েছেন মোহনপুর... ভারত সীমান্তে পারমাণবিক অ’স্ত্রের সমাবেশ চীনের! এমপি ফজলে করিমের ভাইয়ের মৃ’ত্যুতে তথ্যমন্ত্রীর শোক!

দ. সুনামগঞ্জে ভীড় এড়াতে বাজার স্থানান্তর, পরিদর্শনে প্রশাসন ও সেনাবাহিনী

  সমকালনিউজ২৪

নোহান আরেফিন নেওয়াজ, দ: সুনামগঞ্জ ::

প্রাণঘাতি করোনা ভাইরাস প্রতিরোধে বাজারে বিনা প্রয়োজনে লোকসমাগম এড়িয়ে চলতে ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছে দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা প্রশাসন।

উপজেলার ব্যবসায়িক প্রাণকেন্দ্র পাগলা বাজারে বিনা প্রয়োজনে লোক সমাগম এড়িয়ে চলতে অস্থায়ীভাবে বাজার স্থানান্তর করা হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা জেবুন নাহার নির্দেশে পশ্চিম পাগলা ইউপি চেয়াম্যান নুরুল হক গতকাল হ্যান্ড মাইকের সাহায্যে মাইকিং করে পাগলা বাজারের খোলা জায়গার দোকানপাঠ পাগলা সরকারী মডেল হাইস্কুল এন্ড কলেজ মাঠে স্থানান্তরের ঘোষণা দেন।

এরই প্রেক্ষিতে মঙ্গলবার (৩১ মার্চ) সকাল থেকে পাগলা বাজারের খোলা জায়গার নিত্যপ্রয়োজনীয় দোকানপাঠ পাগলা সরকারী মডেল হাইস্কুল এন্ড কলেজ মাঠে স্থানান্তরিত হতে দেখা যায়। চালের দোকান, সবজীর দোকান, মাছের দোকান, পানসুপারীর দোকান ছাড়া ও অন্যান্য নিত্যপণ্যের দোকান বসে এ অস্থায়ী বাজারে। কেনাকাটা করে বাড়ি ফিরতে দেখা যায় স্থানীয় ক্রেতাদের।

এ দিকে দুপুর ১ টায় উপজেলা নির্বাহী কর্মকর্তা জেবুন নাহার শাম্মী ও ৪২ বীর-সিলেট এর লেফট্যানেন্ট মেহেদী হাসানের নেতৃত্বে সেনাবাহিনী সদস্যরা অস্থায়ী বাজার পরিদর্শন করেন।

বাজার পরিদর্শনকালে ব্যবসায়ী ও ক্রেতাদের উদ্দেশ্যে ইউএনও শাম্মী বলেন, করোনা ভাইরাস প্রতিরোধ করতেই বাজার অস্থায়ীভাবে স্কুলমাঠে স্থানান্তর করা হয়েছে। সুশৃঙ্খলভাবে ব্যবসা চালিয়ে যাবেন। দ্রব্যের মুল্য বৃদ্ধি করবেন না। অযথা বাজারে ভীড় করবেন না। পরিষ্কার পরিচ্ছন্ন থাকবেন। নিয়মিত সাবান দিয়ে হাত ধুবেন। পরিবারের সবাইকে সচেতন রাখবেন।

এ সময় উপস্থিত ছিলেন, সাংবাদিক জামিউল ইসলাম তুরান,নেওয়াজ আহমেদ, আলাল হোসেন, নাহিদ আহমদ প্রমুখ।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
সুনামগঞ্জ বিভাগের সর্বশেষ
সুনামগঞ্জ বিভাগের আলোচিত
ওপরে