২০শে ফেব্রুয়ারি, ২০১৯ ইং ৮ই ফাল্গুন, ১৪২৫ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
বরিশাল শেবাচিমে ময়লার স্তূপে মিললো ২২ অপরিণত শিশুর... স্বামীর লাশ ওয়ারড্রবে রেখে অফিস করলেন স্ত্রী! ঐক্যফ্রন্টকে গণভবনে প্রধানমন্ত্রীর দাওয়াত চাকরিতে প্রবেশের বয়স ৩৫ করার দাবিতে মানববন্ধন বন্য হাতির আক্রমণে নিহত জাসদ নেতা সাইমুন কনক

ধর্ষণ রুখতে স্তন বৃদ্ধি কমাতে কিশোরীদের বুকে বার বার আয়রন

  সমকাল নিউজ ২৪
ধর্ষণ রুখতে স্তন বৃদ্ধি কমাতে কিশোরীদের বুকে বার বার আয়রন

সারা বিশ্বে বেড়েই চলেছে ধর্ষণ,যৌন নির্যাতনের মত ঘটনা।তাই মেয়েদের সুরক্ষার জন্য এবং স্তন বৃদ্ধি রুখতে তাদের বুকে করা হচ্ছে ‘আয়রন’। এতে করে মেয়েদের ওপর যৌন নির্যাতন ও ধর্ষণ কমবে।কমবে ছোট বয়সী মেয়েদের প্রতি পুরুষদের যৌন আসক্তি। আফ্রিকার এমন ছড়িয়ে পড়েছে ব্রিটেনে।

 

এক খবরে বলা হয়েছে ইতিমধ্যে ব্রিটেনে প্রায় ১ হাজার মহিলা ও কিশোরী এমন ঘটনার শিকার হয়েছেন। এদের মধ্যে ১০ বছরের শিশুরাও রয়েছে।

 

গণমাধ্যমের খবরে বলা হয়েছে,ব্রিটেনের বিভিন্ন কমিউনিটি ওয়ার্কাররা জানিয়েছেন ব্রিটেনের লন্ডন, ইয়র্কশায়ার, এসেক্স ও ওয়েস্ট মিডল্যান্ডসে এমন বহু ঘটনা ঘটেছে।

 

আফ্রিকার বিভিন্ন দেশে বালিকা ও কিশোরীদের বুকে গরম পাথর চেপে স্তনবৃদ্ধি কমাতে চেষ্টা করা হয়। যন্ত্রণাদায়ক এই প্রক্রিয়াকে ঐতিহ্য হিসেবে মেনে নিয়েছেন সেখানকার মানুষজন।

 

জানা যায়, আফ্রিকার মায়েরা ও দাদিরা গরম পাথর কিশোরীর বুকে চেপে বারবার আয়রন করেন যাতে স্তনের টিস্যুগুলি ভেঙে গিয়ে স্তন বৃদ্ধি পিছিয়ে দেয়।

 

ব্রিটেনের এক কমিউনিটি ওয়ার্কার জানিয়েছেন, দক্ষিণ লন্ডনে সম্প্রতি ১৫-২০টি এমন ঘটনা ঘটেছে। পুলিশ জানিয়েছে, তাদের কাছে এ ব্যাপারে কোনও অভিযোগ দায়ের না-হলেও এম ঘটনা ব্রিটেনে ঘটছে বলে তারাও সন্দেহ করছে।

 

কিশোরীদের সুরক্ষার নামে এই পদ্ধতিকে শিশু নিগ্রহ হিসেবেই চিহ্নিত করেছে ব্রিটেন।

Print Friendly, PDF & Email

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ওপরে