১৭ই সেপ্টেম্বর, ২০১৯ ইং ২রা আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
ঝালকাঠিতে নদী ভাঙ্গনের কবলে দোকনঘর নদীগর্ভে ফেরি... বগুড়ায় বিএনপি’র আহ্বায়ক কমিটির পরিচিতি সভা অনুষ্ঠিত মাদ্রিদে বাংলাদেশী মালিকানাধীন ভূঁইয়া মনি... এক নজরে বরগুনা পৌরসভা ১০ টাকা কেজি দরে চাল বিতরণ কর্মসূচী মোগলগাঁও ইউনিয়নে...

ধানের ন্যায মূল্য নিশ্চিত করতে-রাজারহাটে লটারির মাধ্যমে নির্ধারিত হলো কৃষকের ভাগ্য

  রমেশ চন্দ্র সরকার,রাজারহাট, সমকালনিউজ২৪

ক’দিন আগেও কৃষকের মাঠে মাঠে দোল খাচ্ছিল সোনালী ধান। বাড়ির উঠান গুলো কৃষাণ/কৃষাণীদের পদভারে মুখরিত ছিল। ধানের ফলনও হয়েছে বাম্পার। কিন্তু ধানের ন্যায্য মূল্য না পাওয়ায় কৃষকরা হতাশ। ধানের মন প্রতি ১০৪০ টাকা দরে কৃষকের নিকট থেকে ক্রয়ের সরকারি সিদ্ধান্তে কৃষক কিছুটা আশান্বিত হলেও বরাদ্দ কম থাকায় তারা উদ্বিগ্ন।

৫ আগষ্ট সোমবার রাজারহাট উপজেলা অফিসার্সক্লাবে ৭টি ইউনিয়নের কৃষকদের তালিকা থেকে সরকারিভাবে ধান ক্রয়ের লক্ষ্যে লটারি মাধ্যমে নির্ধারিত হলো কৃষকের ভাগ্য। ডিজিটাল পদ্ধতিতে সুষ্ঠভাবে লটারি সম্পন্ন হয়েছে বলে জানা যায়।

এ সময় উপস্হিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহঃ রাশেদুল হক প্রধান, ভাইস চেয়ারম্যান জনাব মোঃ আশিকুল ইসলাম মন্ডল সাবু,ভাইস চেয়ারম্যান মোছাঃ ইয়াছমিন বেগম,উপজেলাখাদ্য কর্মকর্তা, উপজেলা কৃষি কর্মকর্তা, ওসিএলএসডি,বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ ও প্রেসক্লাব রাজারহাট এর সাধারণ সম্পাদক জনাব মোঃ রফিকুল ইসলামসহ স্হানীয় গণমাধ্যমের কর্মীবৃন্দ।

প্রসঙ্গত, প্রথম দফার লটারিতে যাদের নাম উঠেছিল,তাদের নাম দ্বিতীয় দফার লটারিতে বাদ দেয়া হয়েছে। লটারি অত্যন্ত স্বচ্ছ ও নিরপেক্ষ হয়েছে জানা গেছে।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
কুড়িগ্রাম বিভাগের আলোচিত
ওপরে