৫ই এপ্রিল, ২০২০ ইং ২২শে চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
আ.লীগের দুঃসময়ের কান্ডারী পাথরঘাটার এড.গোলাম কবির আর করোনায় বিপর্যস্ত স্পেনে ৭০ বাংলাদেশী আক্রান্ত বালিয়াডাঙ্গীতে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্থ পরিবারে ডাঃ আঃ... বগুড়ায় দুই হাজার ইয়াবাসহ গ্রেফতার ১ বরগুনায় সরকারি নির্দেশনা অমান্য করে ঈদের বাজারের মত...

নওগাঁয় কোয়ারেন্টাইন ভঙ্গ করায় ১ জনের অর্থদন্ড

  সমকালনিউজ২৪

নাজমুল হক নাহিদ, নওগাঁ প্রতিনিধি ::

নওগাঁর ধামইরহাটে বিদেশ ফেরত ৩জন হোম কোয়ারেন্টাইনে আছেন। হোম কোয়ারেন্টাইন থেকে লোকালয়ে আসলে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে জরিমানা করা হচ্ছে।

জানা গেছে, গত ১১ মার্চ ব্রুনাই থেকে বাংলাদেশ আসা যুবক (২২) ঢাকায় আসে। সেখানে তাকে ২/১ টি প্রশ্ন করেই ছেড়ে দিলে সে ঢাকায় ৬ দিন অবস্থানের পর ১৬ মার্চ ধামইরহাটে আসে এবং প্রকাশ্যে লোকালয়ে চলাফেরা করে।

এই খবর পেয়ে মঙ্গলবার সন্ধ্যায় উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট গনপতি রায় বিদেশ ফেরত উমার ইউনিয়নের বাসিন্দা ওই যুবককে হোম কোয়ারেন্টাইন ভেঙ্গে লোকালয়ে আসার অপরাধে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ১হাজার টাকা জরিমানা করেন।

এ সময় ঘটনাস্থলে উপস্থিত ধামইরহাট উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডা. স্বপন কুমার বিশ্বাস ওই যুবককে বাসায় হোম কোয়ারেন্টাইনে আরও ৭ দিন থাকার পরামর্শ প্রদান করেন এবং ১ মিটার দুরত্বে খাবার গ্রহণ, পরিবারের সদস্যদের নিকট থেকে আলাদা ঘরে থাকা ও মাস্ক ব্যবহারের নির্দেশনা প্রদান করেন।

ধামইরহাট হাসপাতালের প্রধান কর্মকর্তা ডা. স্বপন কুমার বিশ্বাস আরও বলেন, হোম কোয়ারেন্টাইনে থাকা ওই সব বিদেশ ফেরত ব্যক্তিদের সংশ্লিষ্ট ওয়ার্ডের স্বাস্থ্য সহকারীরা প্রতিনিয়ত মনিটরিং করবেন, এছাড়াও আমরা ধামইরহাট স্বাস্থ্য কমপ্লেক্সে ২টি রেপিড রেসপন্স মেডিকেল টিম (আর.আর.এম.টি) গঠনের করেছি।

উল্লেখ্য ব্রুনাই থেকে ২জন ও জর্ডান থেকে ১ জন ধামইরহাট আসলে তাদের হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
নওগাঁ বিভাগের সর্বশেষ
নওগাঁ বিভাগের আলোচিত
ওপরে